ঢাকা, মঙ্গলবার, ১৩ আশ্বিন ১৪২৮, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৯ সফর ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

বঙ্গবন্ধু সেতুতে একদিনে টোল আদায় পৌনে তিন কোটি টাকা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৭ ঘণ্টা, জুলাই ১৮, ২০২১
বঙ্গবন্ধু সেতুতে একদিনে টোল আদায় পৌনে তিন কোটি টাকা বঙ্গবন্ধু সেতু টোল প্লাজা

টাঙ্গাইল: গত ২৪ ঘণ্টায় টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতুতে গণপরিবহন ছাড়াও অন্যান্য পরিবহন মিলিয়ে প্রায় ৩৩ হাজার পরিবহন সেতু পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ২ কোটি ৮২ লাখ ৯০ হাজার ৫৬০ টাকা।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, শনিবার (১৭ জুলাই) সকাল ৬টা থেকে রোববার (১৮ জুলাই) সকাল ৬টা পর্যন্ত গেল ২৪ ঘণ্টায় যাত্রীবাহী বাস, ট্রাক, প্রাইভেটকার, মাইক্রোবাস, মোটরসাইকেলসহ অন্যান্য পরিবহন মিলিয়ে ৩২ হাজার ৭১৩টি পরিবহন বঙ্গবন্ধু সেতু পারাপার হয়েছে। এতে সেতুতে টোল আদায় হয়েছে ২ কোটি ৮২ লাখ ৯০ হাজার ৫৬০ টাকা।  

এর মধ্যে বঙ্গবন্ধু সেতুপূর্ব টোলপ্লাজায় ১৭ হাজার ৪৩ পরিবহনের বিপরীতে টোল আদায় হয়েছে এক কোটি ৪৩ লাখ ৬৭ হাজার ৫৯০ টাকা এবং বঙ্গবন্ধু সেতু পশ্চিম টোলপ্লাজায় ১৫ হাজার ৬৭০টি পরিবহনের বিপরীতে টোল আদায় হয়েছে ১ কোটি ৩৯ লাখ ২২ হাজার ৯৭০ টাকা।

তবে শুক্রবার এই টোল আদায়ের পরিমাণ ছিল ২ কোটি ৯২ লাখ ৭৪ হাজার ৮০০ টাকা। যা গেল ২৪ ঘণ্টায় প্রায় ১০ লাখ টাকা টোল আদায় কমেছে। কমেছে পরিবহনের সংখ্যাও।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের বঙ্গবন্ধু সেতুর সাইট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল জানান, গেল ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতুতে যে টোল আদায় হয়েছে সেটা তার আগের ২৪ ঘণ্টার চেয়ে কম। রোববারও মহাসড়কে পরিবহনের ব্যাপক চাপ রয়েছে। শনিবার সকাল থেকে রোববার সকাল পর্যন্ত ২ কোটি ৮২ লাখ ৯০ হাজার ৫৬০ টাকা টোল আদায় হয়েছে। এসময় সেতু দিয়ে পারাপার হয়েছে ৩২ হাজার ৭১৩টি পরিবহন।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, জুলাই ১৮, ২০২১
আরএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa