ঢাকা, মঙ্গলবার, ১৩ আশ্বিন ১৪২৮, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৯ সফর ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

খুলনার জোড়াগেটে কোরবানির পশুর হাট শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
খুলনার জোড়াগেটে কোরবানির পশুর হাট শুরু খুলনার জোড়াগেটে কোরবানির পশুর হাট শুরু। ছবি: বাংলানিউজ

খুলনা: খুলনা সিটি করপোরেশনের উদ্যোগে খুলনার জোড়াগেট বাজার চত্বরে কোরবানির পশুর হাট শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১৫ জুলাই) দুপুরে হাটের উদ্বোধন করেন খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা।

ঈদের দিন সকাল পর্যন্ত চলবে এ হাট।

গত বছরের মতো এবছরও পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে স্বাস্থ্যবিধি অনুসরণ করে পশুর হাট বসেছে। এটিই খুলনার সবচেয়ে বড় কোরবানির পশুর হাট।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- কেসিসির ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও হাট পরিচালনা কমিটির আহ্বায়ক মো. শামসুজ্জামান মিয়া স্বপন, কেসিসির ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শেখ মোহাম্মদ আলী, ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. আলী আকবর টিপু, ২৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ইমাম হাসান চৌধুরী ময়না, সংরক্ষিত ২ আসনের মহিলা কাউন্সিলর সাহিদা বেগম প্রমুখ।

হাট পরিচালনা কমিটি সূত্রে জানা যায়, স্বাস্থ্যবিধি অনুসরণ করে পশুর হাট পরিচালনা করা হবে। হাটে প্রবেশের ক্ষেত্রে মাস্ক ব্যবহার করতে হবে ও প্রবেশ পথে হাত ধোয়ার ব্যবস্থা থাকবে। বয়স্ক ও শিশুরা পশুর হাটে প্রবেশ করতে পারবেন না। www.kcchaat.com এই অনলাইনের মাধ্যমেও পশু ক্রয় এবং বিক্রয় করা যাবে।

পশুর হাটে সিসি ক্যামেরার মাধ্যমে সার্বক্ষণিক নিরাপত্তা, নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা, বাংলাদেশ ব্যাংকের ব্যবস্থাপনায় জাল নোট শনাক্তকরণ, কম্পিউটারাইজড পদ্ধতিতে হাসিল আদায়সহ সকল আধুনিক ব্যবস্থাপনা রয়েছে। এছাড়া সার্বক্ষণিক পশু চিকিৎসা ও হাটে আগতদের চিকিৎসার সুব্যবস্থা, পরিস্কার-পরিচ্ছন্ন পরিবেশে খাবার হোটেলের সু-ব্যবস্থা, আধুনিক পাবলিক টয়লেট, ম্যাজিস্ট্রেট, পুলিশ ও র‍্যাবের সমন্বয়ে ২৪ ঘণ্টা নিরাপত্তার ব্যবস্থা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, ১৫ জুলাই, ২০২১
এমআরএম/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa