ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বিলাসিতা নয়, নিত্যদিনের সঙ্গী ফ্রিজ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, জুলাই ১২, ২০২১
বিলাসিতা নয়, নিত্যদিনের সঙ্গী ফ্রিজ বিলাসিতা নয়, নিত্যদিনের সঙ্গী ফ্রিজ

ঢাকা: ঈদ মানে আনন্দ। আর সেই আনন্দকে বহুগুণ বাড়িয়ে দেয় নতুন কিছু পণ্য।

হোক সেটা পোশাক বা কোনো ইলেকট্রনিক্স পণ্য। নতুন পরিবার থেকে শুরু করে পুরোনো পরিবারগুলোর ঈদের সময় পোশাকের পাশাপাশি এসি, ফ্রিজসহ ইলেকট্রনিক্স পণ্য কেনার ধুম পড়ে।  

আর এই অসহনীয় গরমে প্রতিটি পরিবারের আস্থা, ভরসা আর শান্তির একমাত্র কেন্দ্রস্থল ফ্রিজ ও ফ্রিজার। যেটি খাবারকে রাখে সতেজ ও টাটকা। ফ্রিজ বা ফ্রিজার এখন আর পরিবারের বিলাসিতা নয়, প্রয়োজনীয় একটি উপকরণ।

প্রতিদিনের পথচলাকে সহজ করে, সেসবের মধ্যে একটি হলো ফ্রিজ বা ফ্রিজার। কিন্তু বাজারে থাকা অনেক ফ্রিজ বা ফ্রিজারে নেই সঠিকভাবে খাবার সংরক্ষণের নির্দেশনা। যার ফলে বাজারে থাকা অনেক ফ্রিজ বা ফ্রিজার নিয়েও রয়েছে নানা অভিযোগ যেমন- খাবার সতেজ থাকে না, সবজিগুলো কেমন শুকিয়ে যায়, রান্না করা খাবার গন্ধ হয়ে যায় কিংবা এক খাবারের গন্ধ অন্য খাবারে মিশে যায় এবং ফ্রিজে রাখা খাবারেও মিলছে না স্বাদ! এমন অবস্থায় খাবার সতেজ রাখার শতভাগ গ্যারান্টি নিয়ে বাজারে এসেছে দেশীয় ইলেকট্রনিক্স জগতের শীর্ষ ব্র্যান্ড মিনিস্টার ফ্রিজ ও ফ্রিজার।

কোরবানির ঈদ উপলক্ষে বিশ্বমানের প্রযুক্তি দিয়ে সম্পূর্ণ দেশেই তৈরি মিনিস্টার ফ্রিজের পাশাপাশি পাওয়া যাচ্ছে আকর্ষণীয় ডিজাইনের ফ্রিজার। মাত্র ৩ হাজার টাকায় অনলাইনে বুকিং দিয়ে নেওয়া যাচ্ছে বিভিন্ন মডেলের ফ্রিজ ও ফ্রিজার। মিনিস্টার ফ্রিজ ও ফ্রিজারে রয়েছে স্পেসিফিকেশন, আকৃতি, ডিজাইন। যার প্রতিটি পণ্যের বৈশিষ্ট্যের ওপর নির্ভর করেই দামের ভিন্নতা রয়েছে।

একই সঙ্গে প্রতিটি ফ্রিজ ও ফ্রিজারে যুক্ত করেছে এমন সব প্রযুক্তি যা সঠিক তাপমাত্রা- হিমায়িত খাবারের ভিটামিন এবং দীর্ঘ সময় সংরক্ষণ করার জন্য উপযুক্ত তাপমাত্রা বজায় রাখে। সম্পূর্ণ অটোমেটিকভাবে তাপমাত্রা নিয়ন্ত্রণ করে প্রতিটি ফ্রিজ ও ফ্রিজার। সেসঙ্গে ৬৬ শতাংশ এনার্জি সেভিং-এনার্জি সেভিং কমপ্রেসর ব্যবহার করে, ফোমিংয়ের ঘনত্ব ৩৬ কেজি পার মিটার কিও (জার্মানি কেমিক্যাল) নিয়ে আসা হয়েছে এবং এনার্জি সেভিং রেফ্রিজারেন্ট (আর ৬০০ এ) ব্যবহার করে। যার ফলে প্রতিটি ফ্রিজ ও ফ্রিজার হয় বিদ্যুৎ সাশ্রয়ী।  

এছাড়াও এটা বিল্ট ইন ভোল্টেজ স্ট্যাবিলাইজার ফ্রিজ। তাই আলদা স্ট্যাবিলাইজারের প্রয়োজন হয় না। অন্যদিকে ন্যানো টেকনোলজি ও সিক্স-এ কুলিং সিস্টেম থাকায় খাবার দ্রুত ঠান্ডা হয়। ফ্রিজ সহজে পরিস্কার করার জন্য ব্যবহার করা হয়েছে অ্যান্টি-ফাঙ্গাল ডোর গ্যাসকেট, যেন ডোর ব্যাকটেরিয়া ও ফাঙ্গাসমুক্ত থাকে। এছাড়া ধাক্কা বহন করার জন্য উচ্চ টেম্পার্ড গ্লাস ডোর ব্যবহার করা হয়েছে যেন সহজেই ফ্রিজের দরজার কোনো ক্ষতি না হয়। টেম্পার্ড গ্লাস ডোর হওয়ায় বছরের পর বছর ব্যবহারেও মরিচা ধরে না। মিনিস্টার ফ্রিজ কম্প্রেসারে দিচ্ছে ১২ বছরের গ্যারান্টি। সাধারণত যেকোনো ফ্রিজের কম্প্রেসার নিয়েই বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয়, সেখানে মিনিস্টার ক্রেতাদের সুবিধার্থে দিচ্ছে এই গ্যারান্টি।

আপনার ঈদকে আরও আনন্দময় করে তুলবে এই ফ্রিজ বা ফ্রিজার। একই সঙ্গে পরিবারের চাহিদা পূরণের জন্য ছোট বা বড়সহ সব আকারের পণ্য রয়েছে এই ব্যান্ড্র এ। অধিকাংশ ফ্রিজ বা ফ্রিজারে দেখা যায়, মাংস এক মাসের বেশি রাখা যায় না। কিন্তু মিনিস্টারের প্রতিটি ফ্রিজেই উন্নত প্রযুক্তি ব্যবহারের ফলে মাংস থাকে অনেক দিন। এছাড়াও তিন দরজার নতুন ফ্রিজটিতে রয়েছে দুধ বা দুধ জাতীয় খাবার রাখার জন্য আলাদা সু-ব্যবস্থা। এতে দুধ দীর্ঘ দিন সংরক্ষণ করে রাখা যায়। একই সঙ্গে যেমন রাখা হয় ঠিক তেমনই থেকে যায়। সতেজ খাবার ও শরীরের সুস্থতার গ্যারান্টির পাশাপাশি এই ফ্রিজ বা ফ্রিজার খাবারের টেস্ট রাখবে শতভাগ। তাই এই ঈদে কোয়ালিটি ও সার্ভিসের রাজা মিনিস্টার ফ্রিজ বা ফ্রিজার হোক আপনার পরিবারের নিত্যদিনের সঙ্গী।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, জুলাই ১২, ২০২১
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad