ঢাকা, মঙ্গলবার, ১৩ আশ্বিন ১৪২৮, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৯ সফর ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

স্বাস্থ্যবিধি মেনে খুলনায় কোরবানির পশুর হাট শুরু ১৫ জুলাই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, জুলাই ১২, ২০২১
স্বাস্থ্যবিধি মেনে খুলনায় কোরবানির পশুর হাট শুরু ১৫ জুলাই

খুলনা: খুলনা সিটি করপোরেশনের উদ্যোগে খুলনার জোড়াগেট বাজার চত্বরে আগামী ১৫ জুলাই থেকে ঈদের দিন সকাল পর্যন্ত কোরবানির পশুর হাট বসবে। প্রতি বছরের মতো এবছরও পবিত্র ঈদ-উল-আয্হা উপলক্ষে স্বাস্থ্যবিধি অনুসরণ করে পশুর হাট বসবে।

স্বাস্থ্যবিধি অনুসরণ করে পশুর হাট পরিচালনা করা হবে। হাটে প্রবেশের ক্ষেত্রে মাস্ক ব্যবহার করতে হবে ও প্রবেশ পথে হাত ধোয়ার ব্যবস্থা থাকবে। বয়স্ক ও শিশুরা পশুর হাটে প্রবেশ করতে পারবেন না। www.Kcchaat.com এ অনলাইনের মাধ্যমেও পশু ক্রয় এবং বিক্রয় করা যাবে।

পশুর হাটে সিসি ক্যামেরার মাধ্যমে সার্বক্ষণিক নিরাপত্তা, নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা, বাংলাদেশ ব্যাংকের ব্যবস্থাপনায় জাল নোট শনাক্তকরণ, কম্পিউটারাইজড পদ্ধতিতে হাসিল আদায়সহ সব আধুনিক ব্যবস্থাপনা থাকবে। এছাড়া সার্বক্ষণিক পশু চিকিৎসা ও হাটে আগতদের চিকিৎসার সুব্যবস্থা, পরিস্কার-পরিচ্ছন্ন পরিবেশে খাবার হোটেলের সু-ব্যবস্থা, আধুনিক পাবলিক টয়লেট, ম্যাজিস্ট্রেট, পুলিশ ও র‌্যাবের সমন্বয়ে ২৪ ঘণ্টা নিরাপত্তার ব্যবস্থা থাকবে।

আগামী ১৫ জুলাই এ কোরবানির পশুর হাটের উদ্বোধন করা হবে।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, জুলাই ১২, ২০২১
এমআরএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa