ঢাকা, শনিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

বেনাপোল বন্দরে ১০ ঘণ্টা পর আমদানি-রপ্তানি সচল

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, জুলাই ১০, ২০২১
বেনাপোল বন্দরে ১০ ঘণ্টা পর আমদানি-রপ্তানি সচল

বেনাপোল (যশোর): বেনাপোল পেট্রাপোল বন্দরের মধ্যে ১০ ঘণ্টা বন্ধ থাকার পর পুনরায় আমদানি রপ্তানি বাণিজ্য সচল হয়েছে।

শনিবার (১০ জুলাই) সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত এ পথে আমদানি রপ্তানি বাণিজ্য বন্ধ রাখে ভারত।

সিঅ্যান্ডএফ ব্যবসায়ীরা জানান, ভারত থেকে গত চার দিন ধরে বোল্ডার পাথর প্রবেশ বন্ধ করে দেয় বাংলাদেশ। এই বোল্ডার পাথার আমদানি বন্ধ করে দেওয়ায় আজ সকাল থেকে ভারত দুই দেশের মধ্যে সব ধরনের পণ্য আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ করে দিয়েছিলো। পরে দুপুরে দুই দেশের কাস্টমস কর্মকর্তারা ও ব্যবসায়ীরা আলোচনা করে প্রতিদিন ৪০ ট্রাক বোল্ডার পাথর বাংলাদেশ প্রবেশ করবে বলে সিদ্ধান্ত হয়। যার ফলে বিকেল ৪টা থেকে ভারত ফের আমদানি-রপ্তানি শুরু করেছে।

বেনাপোল কাস্টমসের কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা সাইফুর রহমান মামুন জানান, বেনাপোল বন্দরের জায়গা স্বল্পতার কারণে গত ৪ দিন আগে বোল্ডার পাথর আমদানি বন্ধ করে দেওয়া হয়। ফলে ভারত আজ সকাল থেকে সব ধরনের পণ্য আমদানি-রপ্তানি বন্ধ করে দেয়। পরবর্তীতে দুপুরে দুই দেশের কাস্টমস ও ব্যবসায়ীদের মধ্যে আলোচনায় সিদ্ধান্ত হয় প্রতিদিন বাংলাদেশে ৪০ ট্রাক বোল্ডার পাথর প্রবেশ করতে পারবে। ফলে বিকেল ৪টা থেকে ফের সচল হয়েছে বেনাপোল-পেট্রোপোল বন্দরের মধ্যে আমদানি রপ্তানি বাণিজ্য।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, জুলাই ১০, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa