ঢাকা, শনিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

বিকাশে ডাক্তারের পরামর্শের পেমেন্টে ২০০ টাকা ক্যাশব্যাক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, জুলাই ৮, ২০২১
বিকাশে ডাক্তারের পরামর্শের পেমেন্টে ২০০ টাকা ক্যাশব্যাক

ঢাকা: বিকাশে পেমেন্ট করে গ্রিন ডেল্টা ইনস্যুরেন্সের সহযোগী প্রতিষ্ঠান জিডি অ্যাসিস্ট এর মাধ্যমে গ্রাহকরা এখন অনলাইনেই পেতে পারেন বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ। আর বিকাশ পেমেন্টে মিলছে ১০ শতাংশ ছাড়, সর্বনিম্ন ১০০০ টাকা পেমেন্টে সর্বোচ্চ ২০০ টাকা ক্যাশব্যাক।

বিকাশ ও জিডি অ্যাসিস্টের এই উদ্যোগের ফলে করোনাকালে ঘরে বসেই গ্রাহকরা সহজে ও সাশ্রয়ে দেশি-বিদেশি বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিতে পারবেন। বিশেষ করে এই সময়ে যারা তাদের নিয়মিত চেক-আপ ও ডাক্তারের পরামর্শ গ্রহণ করতে পারছেন না, তাদের জন্য বাড়তি স্বস্তি নিয়ে আসবে এই সেবাটি।

গ্রাহকরা বাংলাদেশের পাশাপাশি ভারত, মালয়েশিয়া, সিঙ্গাপুর ও থাইল্যান্ডের দুই শতাধিক প্রসিদ্ধ হাসপাতালের ডাক্তারদের সঙ্গে সরাসরি টেলি-ভিডিও যোগাযোগের মাধ্যমে পরামর্শ নিতে পারেন। এই হাসপাতালগুলোর মধ্যে রয়েছে বাংলাদেশের এভারকেয়ার, ইউনাইটেড, ইউনিভার্সাল, আসগর আলী, গ্রিন লাইফ হাসপাতাল। ভারতের হাসপাতালগুলোর মধ্যে রয়েছে মেদন্ত, ফোর্টিস, ম্যাক্স হেলথকেয়ার, অ্যাস্টার, এএমআরআই সহ আরও বেশ ক’টি হাসপাতাল। এছাড়া মালয়েশিয়ার ন্যাশনাল হার্ট ইনস্টিটিউট, পেন্টাই হসপিটাল, গ্লেনেগেলস হসপিটাল, কেপিজে হেলথকেয়ার, সিঙ্গাপুরের থম্পসন মেডিক্যাল, র‌্যাফলস হসপিটাল এবং থাইল্যান্ডের ব্যাংকক হসপিটাল, বামরুনগ্রাদ এর মতো বেশ কিছু আন্তর্জাতিক হাসপাতাল রয়েছে এই সেবার তালিকায়।

১ জুলাই থেকে শুরু হওয়া ক্যাশব্যাক অফারটি ৩০ সেপ্টেম্বর, ২০২১ পর্যন্ত চলবে। একজন গ্রাহক অফার চলাকালীন কেবল একবারই ক্যাশব্যাক নিতে পারবেন। ক্যাশব্যাক পেতে গ্রাহককে বিকাশ অ্যাপ বা ইউএসএসডি কোড *২৪৭# এর মাধ্যমে ন্যূনতম এক হাজার টাকা পেমেন্ট করতে হবে। এই অফারের বিস্তারিত জানা যাবে https://www.bkash.com/bn/gd-assist-payment ওয়েবসাইটে।

চিকিৎসা ভ্রমণের ক্ষেত্রে সহায়তা পাওয়ার জন্য গ্রাহককে জিডি অ্যাসিস্টের ওয়েবসাইটে (https://www.gdassist.com/) যোগাযোগ করতে হবে এবং সব মেডিক্যাল ডকুমেন্ট জমা দিয়ে হাসপাতালের মূল্যায়নের ভিত্তিতে অ্যাপয়েন্টমেন্ট নিশ্চিত করতে হবে। এরপর জিডি অ্যাসিস্ট গ্রাহককে ভিসা প্রক্রিয়াকরণ, টিকিট করা, থাকার ব্যবস্থা, ভ্রমণ ইত্যাদি বিষয়ে সহায়তা করবে।

আইএসও অনুমোদিত দেশের অন্যতম বৃহৎ মেডিক্যাল হেলথকেয়ার ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান জিডি অ্যাসিস্ট পেশাদারি স্বাস্থ্যসেবা ব্যবস্থাপনার পাশাপাশি মেডিক্যাল ট্যুরিজম নিয়ে কাজ করছে। জিডি অ্যাসিস্ট দেশের মধ্যে এবং দেশের বাইরে বিভিন্ন আন্তর্জাতিক হাসপাতালে গ্রাহকদের জন্য বিশেষজ্ঞ ডাক্তারের অ্যাপয়েন্টমেন্ট ও টেলি-ভিডিও পরামর্শ, দ্বিতীয় চিকিৎসকের পরামর্শ, লজিস্টিক্স, জরুরি ভিত্তিতে রোগীকে বিদেশে স্থানান্তর, ভিসা প্রস্তুতকরণ, বিমানের টিকিট, হোটেল, আবাসন, পরিবহন ইত্যাদি বিষয়ে সহায়তা করে থাকে।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, জুলাই ০৮, ২০২১
এসই/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa