ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

প্রণোদনাসহ কৃষি কার্যক্রম তদারকির দায়িত্বে ৭ কর্মকর্তা

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, জুলাই ৭, ২০২১
প্রণোদনাসহ কৃষি কার্যক্রম তদারকির দায়িত্বে ৭ কর্মকর্তা

ঢাকা: করোনা পরিস্থিতিতে চলমান আউশ ও আসন্ন আমন মৌসুমে ধান উৎপাদন, প্রণোদনা বিতরণসহ সার্বিক কৃষি কার্যক্রম তদারকির দায়িত্ব পেলেন কৃষি মন্ত্রণালয়ের সাত কর্মকর্তা।

বুধবার (৭ জুলাই) কৃষি মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাকের নির্দেশে করোনা পরিস্থিতিতে ধান উৎপাদন ও প্রণোদনা বিতরণসহ সার্বিক কৃষি কার্যক্রম বেগবান করতে মন্ত্রণালয়ের পক্ষে সমন্বয় ও তদারকির দায়িত্ব দেয়া হয়েছে মন্ত্রণালয়ের সাতজন অতিরিক্ত সচিবকে। এই ঊর্ধ্বতন কর্মকর্তারা প্রত্যেকে দু’টি করে সারা দেশের মোট ১৪টি কৃষি অঞ্চলের কার্যক্রম সমন্বয় ও তদারকি করবেন।

কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মেসবাহুল ইসলাম সব অঞ্চলের সার্বিক কার্যক্রম তত্ত্বাবধান করবেন। সমন্বয়ের দায়িত্বে থাকবেন অতিরিক্ত সচিব (সম্প্রসারণ) মো. হাসানুজ্জামান কল্লোল।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, করোনা পরিস্থিতিতে এবছর বোরো ধান আবাদ ও উৎপাদনে যে রেকর্ড সাফল্য এসেছে, চলমান আউশ ও আসন্ন আমন ধানের আবাদ, উৎপাদন, বীজ, সারসহ বিভিন্ন প্রণোদনা-ভর্তুকি বিতরণ, কৃষিযন্ত্রের যথাযথ ব্যবহার, পারিবারিক পুষ্টিবাগান স্থাপন, চাষের অগ্রগতি প্রভৃতি বিষয়ে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও মাঠ পর্যায়ের কর্মকর্তাদের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা প্রয়োজনীয় পরামর্শ দেবেন এবং এসব বিষয়ে সমন্বয় ও তদারকি করবেন।

এছাড়া মাঠ পর্যায়ের কৃষি কর্মকর্তাদের সঙ্গে নিয়মিতভাবে অনলাইন মিটিং ও সরেজমিনে পরিদর্শনের মাধ্যমে মাঠের সব কার্যক্রমের তদারকি করবেন।

বাবাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, জুলাই ০৭, ২০২১
জিসিজি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa