ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

অবৈধভাবে কাটা ৩৩ লাখ টাকা জমা দিলো টেপটেলস রেস্টুরেন্ট 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, জুলাই ৬, ২০২১
অবৈধভাবে কাটা ৩৩ লাখ টাকা জমা দিলো টেপটেলস রেস্টুরেন্ট 

ঢাকা: ক্রেতাদের কাছ থেকে অবৈধভাবে কেটে রাখা ৩৩ লাখ টাকা ভ্যাট সরকারের কোষাগারের জমা দিয়েছে ভ্যাট গোয়েন্দা।

মঙ্গলবার (০৬ জুলাই) ভ্যাট গোয়েন্দা সূত্রে এ তথ্য জানা যায়।

জানা যায়, ভ্যাট গোয়েন্দা অভিযানের পর রাজধানীর বনানীর টেপটেলস রেস্টুরেন্ট ভ্যাট গোয়েন্দাদের তদন্তে উদঘাটিত এই ভ্যাট রেস্টুরেন্ট কর্তৃপক্ষ মঙ্গলবার জমা দিয়েছে। একই সঙ্গে, প্রতিষ্ঠানটি আবেদন করে নতুন ভ্যাট নিবন্ধন নিয়েছে।  

রেস্টুরেন্টটি ভ্যাট নিবন্ধন গ্রহণ ছাড়া ব্যবসা করে আসছিল এবং ক্রেতার কাছ থেকে ভুয়া চালান ইস্যুর মাধ্যমে ১৫ শতাংশ হারে ভ্যাট সংগ্রহ করলেও তা সরকারি কোষাগারে জমা দেয়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন ক্রেতার অভিযোগের পরিপ্রেক্ষিতে সংস্থার সহকারী পরিচালক মুনাওয়ার মুরসালীন ১৫ জুন অভিযান পরিচালনা করে।

ভ্যাট গোয়েন্দার তদন্তে দেখা যায় যে, টেপটেলস রেস্টুরেন্টটির প্রতিটি খাবারের বিলে VAT Registion: Applied হিসেবে উল্লেখ রয়েছে এবং এতে ১৫ শতাংশ হারে ভ্যাট কেটে রাখা হয়েছে। অথচ এই ভ্যাট সরকারি কোষাগারে জমা দেয়নি রেস্টুরেন্টটি।  

ভ্যাট গোয়েন্দার তদন্তকালে প্রতিষ্ঠানটি ভুল স্বীকার করে এবং ক্রেতার কাছ থেকে অবৈধভাবে গ্রহণ করা সমুদয় ভ্যাট সরকারি কোষাগারে জমা দেয়।

ভ্যাট আইন লংঘন করায় রেস্টুরেন্টের বিরুদ্ধে ইতোমধ্যে মামলা দায়ের করা হয়েছে। অবৈধভাবে ভ্যাট কাটায় টেপটেলসকে জরিমানা আরোপ করা হতে পারে।  

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, জুলাই ০৬, ২০২১
এসএমএকে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa