ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

ডিএসইর নতুন এমডি তারিকুল আমিন ভূঁইয়া

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, জুলাই ৬, ২০২১
ডিএসইর নতুন এমডি তারিকুল আমিন ভূঁইয়া

ঢাকা: দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে নিয়োগ পেয়েছেন তারিকুল আমিন ভূঁইয়া।

মঙ্গলবার (৬ জুলাই) তার এ নিয়োগ অনুমোদন করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

এর আগে গত ৫ জুলাই এমডি পদে নিয়োগ চেয়ে তারিকুল আমিন ভূঁইয়া, অভিজিৎ কুমার সাহা ও মুস্তাফিজুর রহমানের নাম কমিশনে প্রস্তাব করে ডিএসই কর্তৃপক্ষ। এ তিনজনের মধ্য থেকে কমিশন তারিকুল আমিন ভূঁইয়াকে এমডি পদে নিয়োগ দিয়েছে।

অস্ট্রেলিয়া প্রবাসী তারিকুল আমিন ভূঁইয়া হলেন ফ্রেন্ডশীপ এনজিওর আইটি অ্যাডভাইজার, হাস্কলাউড পিটিওয়াই লিমিটেড, সিডনির প্রতিষ্ঠাকালীন সিইও এবং সিটিপিও এবং হাস্কলাউড বিডি লিমিটেডের নির্বাহী চেয়ারম্যান। তিনি ব্র্যাক ব্যাংকের সাবেক সিআইও এবং বিকাশের প্রতিষ্ঠাকালীন সিইও। অন্য দুইজনের মধ্যে অভিজিৎ কুমার সাহা হলেন মার্কেন্টাইল ব্যাংকের উপ-প্রধান অর্থ কর্মকর্তা ও মুস্তাফিজুর রহমান সাবেক সচিব।

কাজী সানাউল হকের পদত্যাগের কারণে গত জানুয়ারি থেকে ডিএসইর এমডি পদ শূন্য রয়েছে। দায়িত্ব নেওয়ার আট মাসের মাথায় গত বছরের ৮ অক্টোবর ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগপত্র জমা দেন কাজী সানাউল হক। যা ২১ অক্টোবর ডিএসইর পর্ষদ সভায় গৃহিত হয়। ডিএসই থেকে পদত্যাগের পর সরকার কাজী সানাউল হককে রূপালী ব্যাংকের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয়।

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, জুলাই ০৬, ২০২১
এসএমএকে/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa