ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

সময়ের সঙ্গে সঙ্গে মার্কেট অনেক ভালো হবে: বিএসইসির চেয়ারম্যান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৪ ঘণ্টা, জুলাই ৪, ২০২১
সময়ের সঙ্গে সঙ্গে মার্কেট অনেক ভালো হবে: বিএসইসির চেয়ারম্যান

ঢাকা:  ‘আমার খুব কষ্ট লাগে, অনেক বিনিয়োগকারী ভয় পেয়ে লস করছেন। এখানে (শেয়ারবাজারে) কিন্তু ভয় পাওয়ার কারণ নেই।

ইনশাল্লাহ সময়ের সঙ্গে সঙ্গে মার্কেট অনেক সুস্থ ও ভালো হবে। ’

শনিবার (৩ জুলাই) নিজের ফেসবুকে এক পোস্টে এ বক্তব্য তুলে ধরেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।  

ফেসবুক পোস্টে বিএসইসি চেয়ারম্যান বলেন, আমরা মার্কেটকে ফ্রি ফ্লো দিতে চাই। মার্কেটই মার্কেটকে নিয়ন্ত্রণ করবে। বিনিয়োগকারীদের এখানে বুঝতে হবে, আমি যখন আতঙ্কিত হয়ে শেয়ার বিক্রি করি, এর ক্রেতা কে? ক্রেতা যেহেতু আছে, তাহলে আমি কেন বিক্রি করছি লস করে?

অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম লেখেন, আমি একটু অপেক্ষা করতে পারি। অপেক্ষা করে সময় মতো বিক্রি করবো লাভে। এই মার্কেট লং টার্ম ইনভেস্টমেন্টের জায়গা এবং এখানে কিনে লসে বিক্রি করার কথা না। আপনাকে কেন অন্যের কথায় বা একটা সিচুয়েশনে আজকেই বিক্রি করতে হবে। এই আজকেই বিক্রি করতে হবে শেয়ার প্রাইস কমলে, এই বিষয়টা হয়ে গেছে ইনডেক্স মাঝে মাঝে পড়ে যাওয়ার একটি কারণ।

বিএসইসি চেয়ারম্যান আরও বলেন, একটু ধৈর্য ধারণ করতে হবে। আর যাদের মার্জিন লোনের কারণে ফোর্স সেল হচ্ছিলো, তাদের জন্য আমরা মার্জিন বাড়িয়ে দিয়েছি। সুতরাং ফোর্স সেলের ভয় নেই। তাই পেনিক সেল না হলেই হলো এখন। মার্কেট ভালো হবেই ইনশাল্লাহ।

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, জুলাই ০৪, ২০২১
এসএমএকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa