ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

উন্নত প্রযুক্তির মূসক ব্যবস্থাপনায় বসুন্ধরা এলপিজি 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫২ ঘণ্টা, জুলাই ৩, ২০২১
উন্নত প্রযুক্তির মূসক ব্যবস্থাপনায় বসুন্ধরা এলপিজি 

ঢাকা: জাতীয় রাজস্ব বোর্ডের নীতিমালা অনুসরণে মূল্য সংযোজন কর (মূসক) ব্যবস্থাপনায় উন্নত প্রযুক্তির স্বয়ংক্রিয় পদ্ধতি চালু করেছে বসুন্ধরা এলপিজি।  
নতুন অর্থ বছরের প্রথম দিন (১ জুলাই বৃহস্পতিবার) থেকে চালু হওয়া এই প্রকল্পের শুরু ২০১৯ সালের ডিসেম্বরে এবং এবছরে এপ্রিলের ১৫ তারিখ থেকে পরিক্ষামূলক অটোমোশন শুরু হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

 

নতুন প্রযুক্তি চালু করার পেছনে বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফিয়াত সোবহানের দক্ষ এবং দূরদর্শী নির্দেশনার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন প্রতিষ্ঠানটির প্রধান তথ্য কর্মকর্তা সিফাত নূর।  

তিনি বলেন,প্রকল্পের শুরু থেকে আমাদের নিয়মিতভাবে পরামর্শ দিয়েছেন প্রধান অর্থনৈতিক কর্মকর্তা মাহবুব আলম। আমরা পুরো দলের সবাইকে ধন্যবাদ দিতে চাই তাদের সহযোগিতার জন্য ।  

কর্মকর্তারা জানান, নতুন চালু হওয়া এই রিয়েল টাইম প্রযুক্তিতে কোনো প্রকার পুরনো তথ্য হালনাগাদ করা যাবে না। শুধুমাত্র একবারেই তথ্য যুক্ত করতে হবে। তাছাড়া, বিলি চালান ছাড়া কেউ পণ্য ডেলিভারি পাবেন না।  

এলপিজি পণ্য ডেলিভেরি নিয়ে প্রত্যেক গ্রাহক কিংবা পরিবেশককে জাতীয় পরিচয়পত্র এবং বিজনেস আইডেন্টিফিকেশন নাম্বার (বিন) এর অনুলিপি জমা দিতে হবে বলে নির্দেশনা দেওয়া হয় বসুন্ধরা এলপিজির পক্ষ থেকে।  

নির্দেশনায় আরও বলা হয়, প্রতিষ্ঠানের প্রত্যেককে নিয়মিতভাবে বিক্রয় তথ্য প্রদান করতে হবে না হলে উৎপাদন ব্যবস্থা ব্যহত হবে মজুদের অভাবে। একইভাবে, একই পরিবেশন দলের জন্য ডেলিভেরি চালানও তৈরি করা যাবে না।  

বাংলাদেশ সময়: ২২৫৪ ঘণ্টা, জুলাই ৩,২০২১
এসই/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa