ঢাকা, শুক্রবার, ১৪ শ্রাবণ ১৪২৮, ৩০ জুলাই ২০২১, ১৯ জিলহজ ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

আগামী অর্থবছরে অনেকগুলো চ্যালেঞ্জ: অর্থমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, জুন ২৩, ২০২১
আগামী অর্থবছরে অনেকগুলো চ্যালেঞ্জ: অর্থমন্ত্রী

ঢাকা: আগামী অর্থবছরে অনেকগুলো চ্যালেঞ্জ আছে। তবে এই চ্যালেঞ্জগুলোকে সম্ভাবনায় রূপ দেবো।

এজন্য অনেক কর্মসূচি আছে, সেগুলো সঠিকভাবে বাস্তবায়ন করা হবে।

বুধবার (২৩ জুন) সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ভার্চ্যুয়াল বৈঠকে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল একথা বলেন।  

বাজেট ঘাটতি বিষয়ে প্রশ্ন করা হলে অর্থমন্ত্রী বলেন, জাতিসংঘ থেকে বলা হয়েছে ঘাটতি বাজেট যেন বেশি থাকে। এজন্য প্রধানমন্ত্রীর নেতৃত্বে ঘাটতি বাজেট প্রণয়ন করা হয়েছে। তবে ঘাটতি বাজেট বাস্তবায়ন করা মোটেও কঠিন হবে না।

বাজেটে কালো টাকা সাদা করা প্রসঙ্গে মন্ত্রী বলেন, চলতি মাসের ২৯ তারিখ বা অর্থবিল পাস হওয়া পর্যন্ত আমাদের অপেক্ষা করতে হবে। তার আগে এ নিয়ে কিছু বলা যাবে না।

রিজার্ভ চুরি ও তদন্ত প্রতিবেদন প্রসঙ্গে প্রশ্ন করা হলে অর্থমন্ত্রী কোনো মন্তব্য করতে রাজি হননি। বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ) ও বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিকেএমইএ) ঋণ চাওয়া নিয়ে প্রশ্ন করা হলে অর্থমন্ত্রী বলেন, তাদের চিঠি এখনো আমার হাতে এসে পৌঁছায়নি। তাদের চিঠি হাতে এলে সব কিছু বলা যাবে।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, জুন ২৩, ২০২১
এমআইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa