ঢাকা, বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ ১৪২৮, ২৯ জুলাই ২০২১, ১৮ জিলহজ ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

পদ্মায় ধরা পড়লো ৭১ কেজি ওজনের বাঘাইড়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, জুন ২১, ২০২১
পদ্মায় ধরা পড়লো ৭১ কেজি ওজনের বাঘাইড় বিশালাকৃতির বাঘাইড় মাছ। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহীর পদ্মা নদীতে জেলের জালে ধরা পড়েছে ৭১ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ।   ৬৫ হাজার টাকায় মাছটি সিরাজগঞ্জের আড়তে বিক্রি করা হয়েছে।



সোমবার (২১ জুন) বিকেলে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার পদ্মার তীর ঘেঁষা হরিশংকরপুর ঘাটে চার জেলের জালে বিশালাকৃতির এই বাঘাইড় মাছটি ধরা পড়ে। মাছটির ওজন ছিল ৭১ কেজি ১৫ গ্রাম। এই মাছটি এখন পর্যন্ত রাজশাহী জেলায় পাওয়া বাঘাইড় মাছের মধ্যে সবচেয়ে বড় দাবি করেছেন জেলে খোশ মোহাম্মদ।

এদিকে স্থানীয় জেলে হবি, দুরুল, মান্নান জানান, এলাকার মানুষজন খবর পেয়ে বৃষ্টির মধ্যেও মাছটি দেখতে ছুটে আসেন গোদাগাড়ী বাজারে। পরে প্রেমতলীর স্থানীয় মাছের আড়তদারের কাছে ৯৭০ টাকা কেজি দরে বিক্রি করে দেওয়া হয়। তিনি ওই মাছটি পিকআপে করে সিরাজগঞ্জে পাঠিয়ে দেন।

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার প্রেমতলীর  আড়তদার আনিসুল ইসলাম জানান, এ ধরনের বড় মাছ প্রথমে রাজধানীর বাড্ডা, নিউমার্কেট, গাবতলীসহ ঢাকার বেশ কয়েকটি মাছ ব্যবসায়ীর সঙ্গে যোগাযোগ করেন বিক্রির জন্য। কিন্তু বড় মাছ ও বেশি দাম বলে কেউ ঝুঁকি নিতে চাননি। পরে সিরাজগঞ্জের স্থানীয় ব্যবসায়ী ওয়াজিদ মাছটি কিনেছেন।

তবে, বিশাল ওই বাঘাইড় মাছটি পরিমাপের সময় মূলত ৬৩ কেজি ওজন ধরা হয়েছে। বাকিটা ঢলন প্রথায় দেওয়া হয়েছে। মাছটি সব মিলিয়ে ৬১ হাজার ১১০ টাকায় তাদের কাছে থেকে কেনেন। পরে রাতে মাছটি সিরাজগঞ্জ রোডের আড়তে বিক্রির জন্য পাঠিয়ে দেন। সেখানে ১ হাজার ১০ টাকা কেজি দরে বিক্রি করেন। আড়তের খাজনা বাদ দিয়ে ৬৫ হাজার টাকা পেয়েছেন বলেও জানান আনিসুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, জুন ২১, ২০২১
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa