ঢাকা, রবিবার, ১০ শ্রাবণ ১৪২৮, ২৫ জুলাই ২০২১, ১৪ জিলহজ ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

ডিসিসিআই-ভিয়েতনাম দূতাবাসের সহযোগিতা চুক্তি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, জুন ২০, ২০২১
ডিসিসিআই-ভিয়েতনাম দূতাবাসের সহযোগিতা চুক্তি

ঢাকা: দ্বিপাক্ষিক বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণ, বিটুবি ম্যাচ-মেকিং, ক্রেতা-বিক্রেতার সম্মেলন ও বাণিজ্য মেলা আয়োজন, পণ্য ও সেবাদান কার্যক্রমের আওতা বৃদ্ধি এবং বাংলাদেশি পণ্যের বাজার সম্প্রসারণে যৌথ গবেষণা পরিচালনায় একযোগে কাজ করবে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) ও বাংলাদেশস্থ ভিয়েতনাম দূতাবাস।

রোববার (২০ জুন) ডিসিসিআই সভাপতি রিজওয়ান রাহমান ও ভিয়েতনামের রাষ্ট্রদূত ফাম ভিয়েত চিয়েন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি সই করেন।

এছাড়াও দ্বিপাক্ষিক বাণিজ্য বৃদ্ধিতে ভিয়েতনাম দূতাবাস ঢাকা চেম্বার কার্যালয়ে ‘ভিয়েতনাম ডেস্ক’ স্থাপন করবে।

ডিসিসিআই সভাপতি রিজওয়ান রাহমান বলেন, বর্তমানে দুই দেশের দ্বিপাক্ষিক বাণিজ্যের পরিমাণ ৬৫০ মিলিয়ন মার্কিন ডলার, তবে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধি, বাণিজ্য প্রতিনিধিদল প্রেরণ এবং নতুন ব্যবসায়িক সম্ভাবনা খুঁজে বের করতে যৌথ গবেষণা কার্যক্রম পরিচালনার মাধ্যমে দুই দেশের বাণিজ্য আরও বৃদ্ধি করা সম্ভব।

স্বাক্ষরিত সহযোগিতা স্মারকের কার্যকর বাস্তবায়নের ওপর জোরারোপ করে ভিয়েতনামের রাষ্ট্রদূত ফাম ভিয়েত চিয়েন বলেন, বাংলাদেশ ও ভিয়েতনামের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে, তবে দ্বিপাক্ষিক বাণিজ্য সম্প্রসারণে উভয় দেশের উদ্যোক্তাদের যোগাযোগ আরও সুদৃঢ় করতে হবে।

রাষ্ট্রদূত আরো বলেন, বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণে বেশ কিছু সম্ভাবনাময় খাত রয়েছে, যেখানে দুই দেশের উদ্যোক্তারা যৌথভাবে কাজ করতে পারেন।  

ডিসিসিআই ঊর্ধ্বতন সহ-সভাপতি এন কে মবিন, এফসিএস, এফসিএ এবং সহ-সভাপতি মনোয়ার হোসেন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, জুন ২০, ২০২১
এসই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa