ঢাকা, শনিবার, ৫ আষাঢ় ১৪২৮, ১৯ জুন ২০২১, ০৮ জিলকদ ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

বিদেশি টাইলস আমদানিতে ন্যূনতম দাম বাড়ানোর আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, জুন ১০, ২০২১
বিদেশি টাইলস আমদানিতে ন্যূনতম দাম বাড়ানোর আহ্বান বিদেশি টাইলস আমদানিতে ন্যূনতম দাম বাড়ানোর আহ্বান। ছবি: শাকিল আহামেদ

ঢাকা: দেশীয় সিরামিক শিল্প রক্ষায় বিদেশে তৈরি টাইলস আমদানির ক্ষেত্রে ন্যুনতম ট্যারিফ মূল্য হ্রাস না করে আরও বৃদ্ধির আহ্বান জানিয়েছেন বাংলাদেশ সিরামিক ম্যানুফ্যাকচারার্স এ্যান্ড এক্সপোর্টার্স এসোসিয়েশন (বিসিএমইএ)।

পাশাপাশি দেশীয় সব ধরনের টাইলস এবং স্যানিটারি পণ্য উৎপাদন ও সরবরাহ পর্যায়ে আরোপিত সম্পূরক শুল্ক সম্পূর্ণ প্রত্যাহারের দাবি জানায় বিসিএমইএ।

বৃহস্পতিবার (১০ জুন ) দুপুর ১২টার দিকে জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিসিএমইএ নেতারা এসব দাবি জানান।

বাংলাদেশ সিরামিক ম্যানু্যাকচারার্স এ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সিরাজুল ইসলাম মোল্লার সভাপতিত্বে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক ইরফান উদ্দিনসহ সংগঠনের সিনিয়র নেতারা।

বিসিএমইএ সভাপতি সিরাজুল ইসলাম মোল্লা বলেন, যেখানে দেশীয় পণ্যের উপরে উৎপাদন পর্যায়ে ১৫ শতাংশ সম্পূরক শুল্ক এবং বিক্রয়কালীন সময়ে ১৫ শতাংশ মূল্য সংযোজন কর আরোপ রয়েছে, সেখানে তৈরি পণ্যের আমদানি পর্যায়ে ট্যারিফ মূল্য হ্রাস করার ফলে দেশীয় পণ্য অসম প্রতিযোগীতার সম্মুখীন হবে। এতে এই খাতে বিনিয়োগে আগ্রহ কমে যাবে। করোনা পরিস্থিতিতে সিরামিক শিল্প এমনিতেই টিকে থাকতেই হিমসিম খাচ্ছে। তাই দেশীয় সকল প্রকারের টাইলস এবং স্যানিটারি পণ্য উৎপাদন ও সরবরাহ পর্যায়ে আরোপিত সম্পূরক শুল্ক সম্পূর্ণ প্রত্যাহার জরুরি।

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, জুন ১০,২০২১
এমএমআই/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa