ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

উদীয়মান শিল্পীদের নিয়ে ‘ঢাকা সেশনস’র সঙ্গে বিকাশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২০ ঘণ্টা, জুন ১০, ২০২১
উদীয়মান শিল্পীদের নিয়ে ‘ঢাকা সেশনস’র সঙ্গে বিকাশ

ঢাকা: শুরু হয়েছে বিকাশ নিবেদিত তরুণ ও উদীয়মান শিল্পীদের পরিবেশনা নিয়ে ‘ঢাকা সেশনস’র দ্বিতীয় সিজন। বুকস্টোরের ক্ষুদ্র পরিসরে কনসার্টের এই নতুন ধারার সাথে শহুরে শ্রোতাদের ইতোমধ্যে পরিচয় করিয়ে দিয়েছে ইউটিউব চ্যানেল প্ল্যাটফর্ম ‘ঢাকা সেশনস’।

সংগীতসহ শিল্পকলার বিভিন্ন শাখার নতুন ও উদীয়মান শিল্পীদের প্রতিভা বিকাশের সুযোগ করে দিতেই এই আয়োজন। এবারের আসরে বিকাশের সম্পৃক্ততা তাতে নতুন মাত্রা যোগ করলো। তরুণ শিল্পীরা আরো বড় পরিসরে নিজেদেরকে তুলে ধরার সুযোগ পেলেন। পাশাপাশি দর্শকরা এই কোভিড পরিস্থিতিতে ঘরে বসেই অনলাইনে বিনোদনের খোরাক পেলেন।

ঢাকা সেশনের দ্বিতীয় সিজনে ইতোমধ্যে দুখি মাজেদা, বাউল শামসু, দ্য সি-স কোয়ার্টেট, লাবিক কামাল গৌরব অ্যান্ড দ্য ব্যান্ড, আরমিন মুসা এবং আরবোভাইরাস দর্শকদের মন মাতিয়েছেন। শীঘ্রই আরও শিল্পীরা যোগ দেবেন এই আসরে।

এই অতিমারীর মধ্যে ঢাকা সেশনসের এই আয়োজন শিল্পীদের যেমন তাদের প্রিয় মঞ্চে ফিরে আনলো তেমনি দর্শকদেরও ঘরে বসেই বিনোদিত হওয়ার সুযোগ তৈরি করে দিলো। প্রথম সিজনের মতো এবারও বইপ্রেমীদের প্রিয় ঠিকানা ‘বুক ওয়ার্ম’-এ অনুষ্ঠানগুলো ধারণ করা হচ্ছে।

সিজন-২ এ ‘দুখি মাজেদা ফিচারিং বাউল শামসু’ শিরোনামে পরিবেশিত লোকসঙ্গীত নেটিজেনদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। সংগীতশিল্পী মাজেদার গল্প আর গানগুলোর আবেগ, দর্শন এবং গভীরতা শ্রোতাদের মন ছুঁয়ে গেছে। মাজেদা বলেন, “প্রতিদিনের কাজ শেষে আমি আমার ওস্তাদের সাথে গান গাইতাম। গত বছর করোনার কারণে আমার চাকরি হারাই। এখন আমি আমার সবটুকু সময় নিয়ে গানে ডুবে আছি। “ মাজেদার মতো শিল্পীরাই ঢাকা সেশনস অনুষ্ঠানটির মূল অনুপ্রেরণা। মাজেদার ওস্তাদ বাউল শামসু বলেন, ঢাকা সেশনস এর মতো আসরে গান গাইতে পারায় আমরা অত্যন্ত আনন্দিত এবং আয়োজকদের কাছে কৃতজ্ঞ।

‘ঢাকা সেশনস পাওয়ার্ড বাই বিকাশ’ এর সবগুলো এপিসোড দেখা যাবে ঢাকা সেশনস এর অফিসিয়াল ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজ (ইউটিউব- https://www.youtube.com/dhakasessions, ফেসবুক- https://facebook.com/DhakaSessions/) এবং বিকাশের ফেসবুক পেইজ (https://www.facebook.com/bkashlimited) থেকে। এছাড়া যে কেউ তার আশেপাশের পরিচিত কোনো প্রতিভাবান শিল্পী থাকলে ভিডিও লিঙ্কসহ যোগাযোগ করতে পারেন [email protected] -এ ইমেইল-এ।

বাংলাদেশ সময়: ১২১৯ ঘণ্টা, জুন ১০, ২০২১
এসই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad