ঢাকা, রবিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৩ জুন ২০২১, ০২ জিলকদ ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

ঈদ কেন্দ্র করে বেড়েছে মাংসের দাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, মে ১৫, ২০২১
ঈদ কেন্দ্র করে বেড়েছে মাংসের দাম

ঢাকা: ঈদ কেন্দ্র করে মাংসের দোকানে ভিড় যেমন বেড়েছে, তেমনি বেড়েছে দামও। বর্তমানে প্রতিকেজি গরুর মাংস অন্তত ৫০ টাকা বেড়েছে।

এছাড়া খাসির মাংসের দাম বেড়েছে কেজিতে ৭০ টাকা পর্যন্ত। সব ধরনের মুরগির দামও কেজিপ্রতি ৩০ থেকে ৫০ টাকা বেড়েছে। ‘লকডাউন’র মধ্যে বাজারদর এমন লাগামহীনভাবে বাড়াতে ক্ষুব্ধ ক্রেতারা।

শনিবার (১৫ মে) দুপুরে রাজধানীর কারওয়ান বাজার, হাতিরপুল ও আজিমপুর বাজার ঘুরে দেখা গেছে, বাজারে খাসির মাংস কেজিপ্রতি বিক্রি হচ্ছে ৯০০ থেকে ৯২০ টাকা। যা গত সপ্তাহের চেয়ে ৮০ থেকে ৯০ টাকা বেশি। এছাড়া কয়েকদিন আগেও ৫৫০ টাকা কেজির গরুর মাংস এখন বিক্রি হচ্ছে ৬৪০ টাকায়।

মাংসের দাম বাড়া প্রসঙ্গে হাতিরপুল কাঁচাবাজারের মাংস ব্যবসায়ী মো. হানিফ বলেন, ঈদ কেন্দ্র করে অন্য সময়ের তুলনায় মাংসের চাহিদা বেড়েছে। কিন্তু সেভাবে যোগান নেই। তার ওপর ‘লকডাউন’। সেজন্যই কিছুটা দাম বেড়েছে।

মাংসের ক্রেতা ইমরান হোসেন বলেন, গত তিন-চার দিন আগেও গরুর মাংস কিনেছি কেজি ৬০০ টাকা করে। এখন সেই মাংস ৬৪০ টাকা। ঈদ এলে সবকিছুর দামই যেন বেড়ে যায়।

এদিকে গরু ও খাসির মাংস ছাড়াও বেড়েছে প্রায় সব ধরনের মুরগির দাম। তবে বাজারে কিছুটা কমেছে মাছের দাম। কিন্তু অধিকাংশ মাছের দোকানই বন্ধ থাকতে দেখা গেছে।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, মে ১৫, ২০২১
এইচএমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa