ঢাকা, শনিবার, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮, ১২ জুন ২০২১, ০১ জিলকদ ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

ঈদ ও সাপ্তাহিক ছুটিতে ৩ দিন বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, মে ১২, ২০২১
ঈদ ও সাপ্তাহিক ছুটিতে ৩ দিন বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

বেনাপোল (যশোর): পবিত্র ঈদুল ফিতর ও সাপ্তাহিক ছুটির কারণে তিনদিন বেনাপোল-পেট্রোপোল বন্দরের মধ্যে আমদানি রপ্তানি বাণিজ্য কার্যক্রম বন্ধ থাকবে। তবে এ পথে দুই দেশের হাইকমিশন থেকে এনওসি পত্র নিয়ে স্বাস্থ্যবিধি মেনে পাসপোর্ট যাত্রী যাতায়াত করবে।

বুধবার (১২ মে) বিকেলে আমদানি রপ্তানি বাণিজ্য বন্ধ থাকার বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল স্থলবন্দরের সহকারী পরিচালনা আতিকুল ইসলাম।

এসময় তিনি জানান, ১৩-১৫ মে পর্যন্ত পবিত্র ঈদুল ফিতরের ছুটিতে বেনাপোল-পেট্রোপোল বন্দরের মধ্যে আমদানি রপ্তানি বাণিজ্য বন্ধ থাকবে। রোববার ১৬ মে থেকে পুনরায় আমদানি-রপ্তানি বাণিজ্য কার্যক্রম শুরু হবে। এছাড়া ঈদের ছুটির মধ্যে বন্দরের মধ্যে যাতে কোনো প্রকার অপ্রতীকর ঘটনা না ঘটে সেজন্য নিরাপত্তা কর্মীদের বন্দরের নিরাপত্তা জোরদার করার নির্দেশ দেওয়া হয়েছে।

কাস্টমস হাউজের ডেপুটি কমিশনার ড. নেয়ামুল ইসলাম জানান, শুক্রবার সাপ্তাহিক ছুটিসহ বৃহস্পতিবার ১৩ মে ও শনিবার ১৫ মে পবিত্র ঈদুল ফিতরের ছুটি থাকছে। এসময় বেনাপোল-পেট্রাপোল বন্দরের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য ও বেনাপোল বন্দরের পণ্য খালাস কার্যক্রম বন্ধ থাকবে। রোববার ১৫ মে দুই দেশের মধ্যে আমদানি রপ্তানি বাণিজ্য ও বেনাপোল বন্দরের মধ্যে পণ্য খালাস কার্যক্রম পুনরায় সচল হবে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব জানান, ঈদুল ফিতরের ছুটিতে বেনাপোল-পেট্রোপোল বন্দরের মধ্যে আমদানি রপ্তানি বাণিজ্য বন্ধ থাকলেও দুই দেশের হাইকমিশন থেকে এনওসি পত্র নিয়ে পাসপোর্ট যাত্রী যাতায়াত করবে। তবে সরকারের নির্দেশনা অনুযায়ী বাংলাদেশি পাসপোর্ট যাত্রী ছাড়া বিদেশি পাসপোর্ট যাত্রী বাংলাদেশে প্রবেশ করতে পারবে না বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, মে ১২, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa