ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

৬ দিন বন্ধ সোনাহাট স্থলবন্দর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৪ ঘণ্টা, মে ১০, ২০২১
৬ দিন বন্ধ সোনাহাট স্থলবন্দর

কুড়িগ্রাম: দেশে করোনাভাইরাসের ভারতীয় ভ্যারিয়েন্টের বিস্তার রোধে এবং পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে কুড়িগ্রামের সোনাহাট স্থলবন্দরে ৬ দিনের জন্য আমদানি-রফতানি বন্ধ ঘোষণা করা হয়েছে।

এ স্থলবন্দর দিয়ে সোমবার (১০ মে) থেকে শনিবার (১৫ মে) পর্যন্ত সব ধরনের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে।

রেবাবার (০৯ মে) সোনাহাট স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তফা জামান স্বাক্ষরিত এক চিঠিতে এ সিদ্ধান্তের বিষয়ে জানানো হয়।

সোনাহাট স্থলবন্দরের সহকারী পরিচালক (ট্রাফিক), বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সোনাহাট ক্যাম্পের কমান্ডার, সোনাহাট স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক সমিতি এবং স্থলবন্দরের বিপরীত দিকে অবস্থিত ভারতের আসাম রাজ্যের ধুবড়ি জেলার গোলকগঞ্জ স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের কর্মকর্তাদের এ তথ্য জানানো হয়েছে।

সোনাহাট স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি সরকার রকীব আহমেদ জুয়েল বাংলানিউজকে বলেন, আগামী ১৬ মে থেকে বন্দর দিয়ে আবারও নতুন করে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হবে।

ভারতে মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণ ভারত-বাংলাদেশ বেশকিছু সীমান্ত সাময়িক বন্ধ রাখলেও করোনার মহামারিতেও  কুড়িগ্রামের সোনাহাট স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি চালু থাকে। প্রতিদিন এক থেকে দেড়শ  ট্রাক পণ্য নিয়ে ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করায় বন্দর এলাকা করোনার উচ্চ ঝুঁকিতে রয়েছে।

বাংলাদেশ সময়: ০১১৩ ঘণ্টা, মে ১০, ২০২১
এফইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।