ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সোমবার বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

উপজেলা করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৩ ঘণ্টা, মে ১০, ২০২১
সোমবার বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

বেনাপোল (যশোর): পবিত্র শবে কদরের সরকারি ছুটি থাকায় বেনাপোল-পেট্রোপোল বন্দরের মধ্যে সোমবার আমদানি-রপ্তানি বানিজ্য বন্ধ থাকবে।

তবে এ পথে দুই দেশের হাইকমিশন থেকে অনুমতিপত্র নিয়ে স্বাস্থ্যবিধি মেনে পাসপোর্ট যাত্রীরা যাতায়াত করতে পারবেন।

রোববার ( ৯ মে ) রাতে  আমদানি-রপ্তানি বন্ধ থাকার বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল স্থলবন্দরের  উপপরিচালক (ট্রাফিক) মামুন কবির  তরফদার।

তিনি জানান, সোমবার পবিত্র শবে কদরের সরকারি ছুটি থাকায় বেনাপোল-পেট্রোপোল বন্দরের মধ্যে আমদানি-রপ্তানি বানিজ্য বন্ধ থাকবে। মঙ্গলবার সকাল থেকে  স্বাস্থ্যবিধি মেনে পুনরায় এ পথে আমদানি-রপ্তানি বানিজ্য সচল হবে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব জানান, শবে কদরে  আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকলেও করোনা সংক্রমণ রোধে গত ২৬ এপ্রিল থেকে এ পথে নতুন করে পাসপোর্ট যাত্রী যাতায়াত দুই সপ্তাহের জন্য  বন্ধ ছিল। ভারতে করোনা সংক্রমণের হার  আরও বেড়ে যাওয়ায় পুনরায় আরও দুই সপ্তাহ নতুন পাসপোর্ট যাত্রী যাতায়াতের নিষেধাজ্ঞা দিয়েছে বাংলাদেশ সরকার। তবে  যেসব পাসপোর্ট যাত্রীরা ভারত ও বাংলাদেশে আটকা পড়েছেন শুধু তারা দুই দেশের হাইকমিশন থেকে অনুমতিপত্র নিয়ে নিজ নিজ দেশে ফিরে যাচ্ছেন।

বাংলাদেশ সময়: ০০৫৩৫০ ঘণ্টা, ১০ মে, ২০২১
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।