ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ঈদের ছুটিতে কর্ম এলাকায় থাকতে হবে ব্যাংক কর্মীদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, মে ৫, ২০২১
ঈদের ছুটিতে কর্ম এলাকায় থাকতে হবে ব্যাংক কর্মীদের ...

ঢাকা: ‘লকডাউন’ বা বিধি-নিষেধের মধ্যে ঈদ-উল-ফিতরের ছুটিতে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের আবশ্যিকভাবে নিজ কর্মস্থলে (কর্ম এলাকায়) অবস্থান করার নির্দেশনা দিয়েছে সরকার।

বুধবার (৫ মে) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ‘করোনা ভাইরাসজনিত রোগ (কোভিড-১৯)-এর বিস্তার রোধে সার্বিক কার্যাবলী/চলাচলে বিধি-নিষেধের সময়সীমা বর্ধিতকরণ’ বিষয়ে প্রজ্ঞাপন জারি করে এ নির্দেশনা দেওয়া হয়েছে।


 
এতে বলা হয়, করোনা ভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় আগের সব বিধি-নিষেধ ও কার্যক্রমের ধারাবাহিকতায় আগের শর্তে আগামী ৫ মে মধ্যরাত থেকে ১৬ মে মধ্যরাত পর্যন্ত এ বিধি-নিষেধ আরোপের সময়সীমা বর্ধিত করা হলো।
 
কর্মস্থল ত্যাগে নিষেধাজ্ঞা দিয়ে বলা হয়, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা ঈদের ছুটিতে আবশ্যিকভাবে নিজ কর্মস্থলে (অধিক্ষেত্রে) অবস্থান করবেন। এ বিষয়ে বাংলাদেশ ব্যাংক প্রয়োজনীয় নির্দেশনা দেবে।

কঠোর লকডাউন শুরুর পর থেকেই বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা মোতাবেক সীমিত আকারে ব্যাংকে লেনদেন চলছে। গ্রাহকের চাহিদা অনুযায়ী খোলা রাখা হয়েছে নির্দিষ্ট কিছু শাখা।  

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, মে ০৫, ২০২১
এসই/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।