ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

গুগল অথরাইজড অ্যান্ড্রয়েড টিভি আনলো ভিশন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, মে ৩, ২০২১
গুগল অথরাইজড অ্যান্ড্রয়েড টিভি আনলো ভিশন

ঢাকা: বাংলাদেশি ব্র্যান্ডগুলোর মধ্যে দেশের বাজারে প্রথম গুগল অথরাইজড অ্যান্ড্রয়েড টিভি এনেছে জনপ্রিয় ইলেকট্রনিকস ব্র্যান্ড ভিশন।  

রোববার (২ মে) রাজধানীর বাড্ডায় আরএফএলের প্রধান কার্যালয়ে এক অনুষ্ঠানের মাধ্যমে এ টিভির উদ্বোধন করেন আরএফএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আরএন পাল।

 

গুগল অথরাইজড অ্যান্ড্রয়েড টিভির নিজস্ব অপারেটিং সিস্টেম এবং সঙ্গে থাকা প্লে স্টোরের অ্যাপ্লিকেশনগুলো স্বয়ংক্রিয়ভাবে আপডেট হয়ে যাবে এবং দর্শকরা উপভোগ করতে পারবেন অ্যান্ড্রয়েডের সব অফিশিয়াল সুযোগ-সুবিধাসমূহ।  

অনুমোদিত অ্যান্ড্রয়েডের সঙ্গে অননুমোদিত অ্যান্ড্রয়েডের অনেক বড় একটি পার্থক্য হচ্ছে অননুমোদিত অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম সম্বলিত টিভি অল্প কিছুদিনের মধ্যেই তার অ্যাপ্লিকেশনগুলোর সব কার্যকারিতা হারায় এবং আপডেট বন্ধ হয়ে যায়। ফলে ক্রেতা কোনোভাবেই আসল অ্যাপ্লিকেশনের আনন্দ উপভোগ করতে পারে না।

গুগল অনুমোদিত ৩২ ইঞ্চি সাইজের একটি ভিশন স্মার্ট এলইডি টিভিতে রয়েছে ১ জিবি র‌্যাম এবং ৮ জিবি রম এবং অপারেটিং সিস্টেম হিসেবে দেওয়া আছে অ্যান্ড্রয়েড ৯ দশমিক শূন্য। টিভিটি গুগল অ্যাসিস্ট্যান্ট সাপোর্টেড হওয়ার কারণে এখানে ভোক্তা পাবেন ভয়েস সার্চের অপশন যা রিমোটের একটি বাটন চেপেই করা সম্ভব।  

অনুষ্ঠানে আরএন পাল বলেন, পণ্যের গুণগত মানের কারণে আমাদের দেশীয় ব্র্যান্ড ভিশন ক্রেতাদের কাছে ভালো সাড়া পেয়েছে। ক্রেতাদের চাহিদা বিবেচনায় রেখে সবসময় সর্বাধুনিক প্রযুক্তির মানসম্মত ইলেকট্রনিকস পণ্য আনার চেষ্টা করে থাকি। এরই ধারাবাহিকতায় এবার আমরা গুগল অথরাইজড অ্যান্ড্রয়েড টিভি বাজারে এনেছি। আশা করছি, আধুনিক ফিচার সমৃদ্ধ এ টিভি ক্রেতাদের কাছে জনপ্রিয়তা পাবে।  

বর্তমানে ৩২ ইঞ্চির দুটি মডেলের গুগল অথরাইজড ভিশন অ্যান্ড্রয়েড টিভি বাজারে পাওয়া যাচ্ছে, যার সর্বোচ্চ খুচরা মূল্য ২৭৫০০ টাকা। ভিশন এম্পোরিয়াম ও অনুমোদিত ডিলারের মাধ্যমে সারাদেশে পাওয়া যাচ্ছে এ টিভি। তাছাড়া কেনাকাটার জনপ্রিয় সাইট অথবাডটকম (www.othoba.com) ও আরএফএল কল সেন্টারের (০৮০০৭৭৭৭৭৭৭) মাধ্যমে পণ্যটির অর্ডার করা যাবে।  

ভিশন ইলেকট্রনিকস অপারেশন ম্যানেজার মোহাম্মদ মুনিম এবং ব্র্যান্ড ম্যানেজার শেখ মাহাবুবুর রহমানসহ কোম্পানির উর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, মে ০৩, ২০২১
এএটি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।