ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ঈদ সেলামি এবার আরও বর্ণিল হবে বিকাশে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১২ ঘণ্টা, মে ৩, ২০২১
ঈদ সেলামি এবার আরও বর্ণিল হবে বিকাশে

ঢাকা: গত কয়েক বছর ধরে বড় চাচার ঈদ সেলামি বিকাশে পায় শাহরিন। তবে, এবার সেলামির সঙ্গে মিলেছে চমৎকার গ্রিটিংস কার্ড আর মজার মেসেজ ‘বিচ্ছু বাহিনী ঈদের সেলামি পাঠিয়ে দিলাম, সালাম কিন্তু বাকি...বড় চাচা’।


কার্ডের এক কোনে ঈদের চাঁদ, সেলামির টাকা, বড় চাচার মেসেজ আর নিচে লেখা ‘বড় চাচা’ সব মিলিয়ে খুশিতে গ্রিটিংস কার্ডটি ফেসবুক ওয়ালে শেয়ার করেছে শাহরিন। স্ট্যাটাসে ছোট চাচা, বড় মামী, দুলাভাই এমন করে সেলামি পাওয়ার সম্ভাব্য সবাইকে ট্যাগ করে দিতে ভোলেনি শাহরিন।

বিকাশ অ্যাপের সেন্ড মানি অপশনের বিকাশ গ্রিটিংস কার্ডের কল্যাণে শাহরিনের ঈদ আগেই জমে উঠেছে। বিকাশ গ্রাহকরা এবার ঈদের শুভেচ্ছা বিনিময়ে আর সেলামি বিনিময়ে বিকাশ গ্রিটিংস ব্যবহার করে প্রিয়জনের আনন্দ আরো বাড়িয়ে তুলতে পারেন।

নিরাপদ শারীরিক দূরত্ব মেনে দূর থেকেই যাদের ঈদ উদযাপন হবে তারা মজার বা আবেগঘন মেসেজসহ গ্রিটিংস পাঠিয়ে একে অন্যের সঙ্গে থাকতে পারেন।

মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদ উপলক্ষে সেলামির প্রচলন সেই প্রাচীন কাল থেকেই। প্রযুক্তির সহায়তায় সময়ের সঙ্গে তাল মিলিয়ে সেই সেলামিতে ভিন্ন মাত্রা এনেছে বিকাশ। বিকাশ অ্যাপের ডিজিটাল গ্রিটিংস কার্ডের মাধ্যমে সেন্ডমানির সঙ্গে প্রিয়জনকে জানানো যাবে শুভকামনা, অনুভূতি, স্নেহ-ভালবাসার অভিব্যক্তি। গ্রাহক চাইলে এই ‘গ্রিটিংস কার্ড’-টিকে সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করে নিজেদের বিশেষ মুহূর্তগুলোকে আরো স্মরণীয় ও আনন্দময় করে নিতে পারেন।

গ্রিটিংস কার্ডসহ সেলামি পাঠাতে বিকাশ অ্যাপ থেকে যে নম্বরে সেন্ড মানি করা হবে তা নির্বাচন করার পরপরই নিচের অংশে ‘আপনার উদ্দেশ্য সিলেক্ট করুন’ ট্যাবটি দেখতে পাবেন গ্রাহক। সেখানে থাকা ঈদ সেলামি অথবা ঈদ মোবারক অপশনগুলো থেকে যেকোনো একটি নির্বাচন করা যাবে।

এরপর টাকার অংক লিখে পরের ধাপে গেলে রেফারেন্স অংশের নিচে ‘কার্ডের মেসেজ আপডেট করুন’ ট্যাব দেখা যাবে। গ্রাহক চাইলে বিকাশ অ্যাপে সংযুক্ত ‘ঈদের আনন্দ ঘরে ঘরে, সেলামি দিলাম বিকাশ করে’ অথবা ‘এই ঈদ আপনার জীবনে নিয়ে আসুক শান্তি ও সমৃদ্ধি। ঈদ মোবারক। ’ এই মেসেজ দুটি রাখতে পারেন অথবা নিজের পছন্দমত নতুন মেসেজ লিখে দিতে পারেন। বাংলা ও ইংরেজি উভয় ভাষাতেই মেসেজ লেখার সুযোগ রয়েছে। স্বাক্ষরের অংশে নিজের নাম বা সম্পর্কের পরিচয় যেমন মা, চাচা, মামা, ভাই, বোন ইত্যাদি লিখে দিতে পারবেন। পরের ধাপে বিকাশ পিন দিলেই গ্রিটিংস কার্ড সহ সেন্ড মানি করা হয়ে যাবে।

যে গ্রাহক, ঈদ মোবারক বা ঈদ সেলামি গ্রিটিংস কার্ড সহ পেয়েছেন, তিনি তার ডিভাইসের নোটিফিকেশনে একটি গিফট বক্স দেখতে পাবেন। বক্সে ক্লিক করে বিকাশ অ্যাপে ঢুকলেই উপহারের পরিমাণ এবং মেসেজ দেখতে পাবেন। তিনি চাইলে সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে কার্ডটি শেয়ার করতে পারবেন যেখানে টাকার অংক দেখা যাবে না কেবল মেসেজটি দেখা যাবে। এভাবেই শাহরিনের মত সব বিকাশ গ্রাহকের ঈদ সেলামি হয়ে উঠবে আরো বর্ণিল ও স্মৃতিময়।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, মে ০৩, ২০২১
এসই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।