ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ইউনিলিভার কনজ্যুমার কেয়ারের ৪৮তম এজিএম অনুষ্ঠিত

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, মে ২, ২০২১
ইউনিলিভার কনজ্যুমার কেয়ারের ৪৮তম এজিএম অনুষ্ঠিত

ঢাকা: ইউনিলিভার কনজ্যুমার কেয়ার লিমিটেডের ৪৮তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) গত বৃহস্পতিবার (২৯ এপ্রিল) অনুষ্ঠিত হয়েছে। সভায় শেয়ারহোল্ডাররা বিগত বছরের (৩১ ডিসেম্বর ২০২০ সাল পর্যন্ত) ডিরেক্টর’স রিপোর্ট, অডিটর’স রিপোর্ট ও অডিটেড অ্যাকাউন্টস অনুমোদন করেছেন।

যেখানে প্রতি ১০ টাকার অর্ডিনারি শেয়ারের বিপরীতে ৪৪০ শতাংশ বা প্রায় ৪৪ টাকা নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত অনুমোদন দেওয়া হয়েছে।

দেশে বর্তমান করোনা মহামারি পরিস্থিতিতে সংক্রমণ রোধে সরকারি বিধিনিষেধ ও বাংলাদেশ সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশনের নির্দেশনা অনুসরণ করে এবার দ্বিতীয়বারের মতো ডিজিটাল প্ল্যাটফর্মে বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হলো। সম্মানিত শেয়ারহোল্ডারসহ অন্যান্যদের স্বাস্থ্য নিরাপত্তার কথা ভেবে ইউনিলিভার কনজ্যুমার কেয়ার লিমিটেড সামাজিক দূরত্ব বজায়ে সর্বোচ্চ সতর্কতা মেনে চলেছে।  

কোম্পানির চেয়ারম্যান মাসুদ খানের সভাপতিত্বতে সভায় কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর কে এস এম মিনহাজ, ফিন্যান্স ডিরেক্টর হাসনাইন তৌফিক আহমেদ ছাড়াও অন্য ডিরেক্টরদের মধ্যে উপস্থিত ছিলেন- কেদার লেলে, জাহিদুল ইসলাম মালিতা, এস ও এম রাশিদুল কাইয়ুম, মো. আবুল হোসাইন, মোহসিন উদ্দিন আহমেদ ও রেজাউল হক চৌধুরী। এছাড়া কোম্পানি সেক্রেটারি মোহাম্মদ নাহারুল ইসলাম মোল্লা, কোম্পানির সিনিয়র ম্যানেজমেন্টসহ বেশ কয়েকজন শেয়ার হোল্ডারও ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে সভায় অংশগ্রহণ করেন।  

দ্রুত বর্ধনশীল কনজ্যুমার গুডস কোম্পানি ইউনিলিভার কনজ্যুমার কেয়ার লিমিটেড (ইউসিএল) ১৯৭৪ সাল থেকে বাংলাদেশে কার্যক্রম চালিয়ে আসছে। বাংলাদেশে চার দশকের অসাধারণ পথচলায় দেশের স্বাস্থ্য-খাদ্য-পানীয় ক্যাটাগরিতে ইউসিএল শক্তভাবে শীর্ষস্থান ধরে রেখেছে। ইউসিএল-এর পোর্টফোলিওতে অন্তর্ভুক্ত রয়েছে হরলিক্স, মালটোভা, বুস্ট ও গ্ল্যাক্সোস-ডি এর মতো আন্তর্জাতিক ব্র্যান্ড।

ইউনিলিভারের সঙ্গে কোম্পানির সাম্প্রতিক যৌথ সমন্বয়ের পর স্টেকহোল্ডারদের জন্য টেকসই মূল্যবোধ ও যৌথভাবে ভবিষ্যৎ নির্মাণের মাধ্যমে ইউসিএল নতুন উচ্চতায় পৌঁছানোর স্বপ্ন দেখছে। বাংলাদেশের স্বাস্থ্য ও পুষ্টি শিল্পখাতের সবচেয়ে প্রশংসিত কোম্পানি ইউসিএল দেশের সব ধরনের অপুষ্টির বিরুদ্ধে যুদ্ধে সংকল্পবদ্ধ, যেটি ইউনিলিভারের গ্লোবাল সাসটেইনাবিলিটির এজেন্ডায় অন্তর্ভুক্ত রয়েছে।

আরও তথ্য জানতে ভিজিট করুন: www.unilever.com/UCL-bd.html 
জিজ্ঞাসা থাকলে ই-মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, মে ০২, ২০২১
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।