ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

আমদানি-রপ্তানিতে সতর্কতা অবলম্বনে ভারতকে চিঠি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, মে ১, ২০২১
আমদানি-রপ্তানিতে সতর্কতা অবলম্বনে ভারতকে চিঠি

পঞ্চগড়: করোনার প্রাদুর্ভাব ভারতে ব্যাপক আকার ধারণ করায় বাংলাদেশের একমাত্র চতুর্দেশীয় স্থলবন্দর (ভারত, বাংলাদেশ, নেপাল ও ভূটান) বাংলাবান্ধা স্থলবন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম স্বাভাবিক রাখতে বাংলাবান্ধা-ফুলবাড়ি সীমান্তে সতর্কতা অবলম্বনে ভারতীয় ফুলবাড়ী এক্সপোর্টার্স অ্যান্ড ইমপোর্টার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনকে চিঠি দেওয়া হয়েছে।

শনিবার (১ মে) বিকেলে পঞ্চগড় আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান খান বাবলা বাংলানিউজকে বিষয়টি জানান।

অ্যাসোসিয়েশন সূত্রে জানা যায়, বাংলাদেশ সরকার সতর্কতার সঙ্গে ভারতের লোক চলাচল সাময়িকভাব বন্ধ রাখলেও ব্যবসা-বাণিজ্য চালু রাখতে স্থলবন্দর সমূহে অধিকতর নিরাপত্তা ও সতর্কতা অবলম্বনে সবাইকে নির্দেশ দিয়েছে। আমরা আমদানি-রপ্তানিকারক, সিঅ্যান্ডএফ এজেন্টসহ বন্দর সংশ্লিষ্ট সকলেই সাধ্যমত স্বাস্থ্যবিধি মানতে বদ্ধপরিকর রয়েছি। আমাদের জনপ্রতিনিধিরা, সরকারি প্রশাসন এক্ষেত্রে সতর্ক থেকে তৎপর রয়েছেন এবং আমাদের নানারকম সহযোগীতা করছে।

পঞ্চগড় আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান খান বাবলা বাংলানিউজকে বলেন, করোনার প্রাদুর্ভাব ভারতে ব্যাপক আকার ধারণ করায় ভারতীয় পণ্যবাহী গাড়িসমূহকে ডিজ ইনফেকশন করা, গাড়ি চালকদের স্বাস্থ্য পরীক্ষা এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে বিশেষ নির্দেশনা দেওয়া হয়েছে। যদি তারা এই নির্দেশনা না মানে তবে অবস্থার উন্নতি না হওয়া পর্যন্ত আন্তর্জাতিক বাণিজ্য বন্ধ রাখা ছাড়া আর কোনো উপায় থাকবে না। তাই আমরা করোনা মহামারি প্রতিরোধে আমাদের সম্মিলিত প্রচেষ্টায় সতর্ক থেকে বৈশ্বিক শান্তি প্রতিষ্ঠায় সকলকে সচেষ্টা থাকতে অনুরোধ করছি।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, মে ০১, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।