bangla news

আনোয়ার গ্যালভানাইজিংয়ের ১০ পরিচালককে ১ লাখ টাকা করে জরিমানা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৯-১৬ ৮:৫৬:২৩ এএম

পুঁজিবাজারে তালিকাভুক্ত আনোয়ার গ্যালভানাইজিং লিমিটেডের ১০ পরিচালককে ১ লাখ করে মোট ১০ লাখ টাকা জরিমানা করেছে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)।

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত আনোয়ার গ্যালভানাইজিং লিমিটেডের ১০ পরিচালককে ১ লাখ করে মোট ১০ লাখ টাকা জরিমানা করেছে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)।

শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) বাড়িয়ে দেখানোসহ আর্থিক বিবরণীতে নানা অসঙ্গতির কারণে তাদের এ জরিমানা করা হয়।

কমিশনের সভায় জরিমানার সিদ্ধান্ত অনুমোদনের পর বৃহস্পতিবার এ সংক্রান্ত আদেশ জারি করা হয়।

সংশ্লিষ্ট পরিচালকদের আগামী ১৫ কার্যদিবসের মধ্যে জরিমানার অর্থ পরিশোধ করতে বলা হয়েছে।

জরিমানার আদেশপ্রাপ্তরা হলেন- চেয়ারম্যান আনোয়ার হোসেন, ব্যবস্থাপনা পরিচালক মনোয়ার হোসেন, পরিচালক হোসেন মেহমুদ, হোসেন খালেদ, বিবি আমেনা, হাসিনা বেগম, শাহিনা বেগম, লায়লা রশিদ, কুরাতুল আইন আলী এবং তারেক হোসেন।

এসইসি সূত্রে জানা গেছে, কমিশনের পর্যালোচনায় আনোয়ার গ্যালভানাইজিংয়ের ২০০৯ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে নানা অসঙ্গতি ধরা পড়ে। এ বিষয়ে ব্যাখ্যা দেওয়ার জন্য গত ২৪ জুন কোম্পানির সব পরিচালক, ব্যবস্থাপনা পরিচালক ও কোম্পানি-সচিবকে শুনানিতে ডাকা হয়। শুনানিতে উপস্থিত হয়ে কোম্পানির প্রতিনিধিরা আত্মপক্ষ সমর্থন করলেও এসইসি’র কাছে তা গ্রহণযোগ্য হয়নি।

এরপর গত ৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত কমিশন সভায় আর্থিক বিবরণী তৈরির ক্ষেত্রে পুঁজিবাজার সংশ্লিষ্ট আইন লঙ্ঘন করায় আনোয়ার গ্যালভানাইজিংয়ের প্রত্যেক পরিচালককে ১ লাখ টাকা করে জরিমানার সিদ্ধান্ত নেওয়া হয়।

স্থানীয় সময়: ১৮৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-09-16 08:56:23