ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

মে দিবসে বেনাপোল-পেট্রোপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১১ ঘণ্টা, মে ১, ২০২১
মে দিবসে বেনাপোল-পেট্রোপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

বেনাপোল (যশোর): আন্তর্জাতিক শ্রমিক দিবসে দেশের বৃহত্তর স্থলবন্দর বেনাপোল-পেট্রোপোলের মধ্য দিয়ে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকবে। তবে এ পথে দুই দেশের হাইকমিশন থেকে অনুমতি পত্র নিয়ে স্বাস্থ্যবিধি মেনে পাসপোর্ট যাত্রীরা যাতায়াত করতে পারবেন।

শুক্রবার (৩০ এপ্রিল) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল স্থলবন্দরের উপ পরিচালক (ট্রাফিক) মামুন কবির তরফদার।  

তিনি জানান, আন্তর্জাতিক শ্রমিক দিবস বা পহেলা মে (শনিবার) সরকারি ছুটি থাকায় বেনাপোল-পেট্রোপোল বন্দরের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকবে। ২ মে সকাল থেকে স্বাস্থ্যবিধি মেনে পুনরায় এ পথে যথারীতি আমদানি-রপ্তানি সচল হবে। তবে এ বন্ধের মধ্যে বন্দরে যাতে কোনো অপ্রিতিকর ঘটনা না ঘটে, সে জন্য নিরাপত্তা কর্মীদের বন্দরের নিরাপত্তা জোরদার করার নির্দেশনা দেওয়া হয়েছে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব জানান, মে দিবসে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। করোনা সংক্রমণ রোধে গত ২৬ এপ্রিল থেকে এ পথে নতুন করে পাসপোর্ট যাত্রী যাতায়াত দুই সপ্তাহের জন্য বন্ধ রয়েছে।  তবে যে পাসপোর্ট যাত্রীরা ভারত ও বাংলাদেশে আটকা পড়েছেন, শুধু তারা দুই দেশের হাইকমিশন থেকে অনুমতি পত্র নিয়ে নিজ নিজ দেশে ফিরতে পারবেন।

বাংলাদেশ সময়: ০০০৯ ঘণ্টা, মে ০১, ২০২১
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।