ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

দেশের চাহিদা মিটিয়ে বৈদেশিক বাণিজ্যে পা রাখলো নাইস কটন

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২১
দেশের চাহিদা মিটিয়ে বৈদেশিক বাণিজ্যে পা রাখলো নাইস কটন

ঢাকা: ইয়ার্ন ডাইং শিল্প ও ব্যবসায়ের ক্রমবর্ধমান উন্নয়ন-সম্প্রসারণের অংশ হিসেবে নাইস কটন লিমিটেড তার উৎপাদিত পণ্যের গুণগতমানের কারণে দেশের গণ্ডি পেরিয়ে এবার সরাসরি রপ্তানি বাণিজ্যে প্রবেশ করলো।

গেল বৃহস্পতিবার বিকেলে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে নাইস কটনের উৎপাদিত পণ্যের প্রথম চালান হস্তান্তর করা হয় ঢাকার সাভারে অবস্থিত এর নিজস্ব ফ্যাক্টরি থেকে।

 

এ সময় উপস্থিত ছিলেন- নাইস কটন লিমিটেডের ডিএমডি, ডিরেক্টর (অপারেশন) ও ডিরেক্টর (কমার্শিয়াল)সহ অন্যান্য কর্মকর্তা এবং সম্মানিত ক্রেতা ফ্লোরিয়েল নিটওয়্যারের পক্ষে উপস্থিত ছিলেন সোর্সিং ম্যানেজার শানকু মজুমদার।

নাইস কটন লিমিটেড লাবিব গ্রুপের একটি সহযোগী প্রতিষ্ঠান, যা দীর্ঘদিন ধরে ডাইং জগতে প্রথম ও নেত্রী স্থানীয় জায়গা দখল করে আসছে। আর এরই ধারাবাহিকতায় গেল বৃহস্পতিবার প্রথম ৫০,০০০.০০ মার্কিন ডলার মূল্যের পণ্যের একটি চালান মাদাগাছকার পথে যাত্রা শুরু করলো। ভবিষ্যতেও নাইস কটনের উৎপাদিত পণ্য (ডাইড ইয়ার্ন) ভিয়েতনামসহ আফ্রিকার বিভিন্ন দেশে রপ্তানির কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

লাবিব গ্রুপ তৈরি পোশাক শিল্পখাতের এক উজ্জ্বল নাম। লাবিব গ্রুপের সন্মানিত চেয়ারম্যান সালাহউদ্দিন আলমগীর, সিআইপি ও সন্মানিত ভাইস-চেয়ারম্যান মিসেস সুলতানা জাহান, সিআইপি তাদের মেধা, যোগ্যতা ও দক্ষতা দ্বারা উত্তর উত্তর সমৃদ্ধির উচ্চ শিখরে আরোহন করেছেন। একইসঙ্গে বাংলাদেশে কর্মসংস্থান সৃষ্টি ও বৈদেশিক মুদ্রা অর্জনে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে আসছেন।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২১
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।