ঢাকা, শুক্রবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

ফাইন ফুডসের শেয়ারের অস্বাভাবিক দাম বাড়ার তদন্ত হচ্ছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১০
ফাইন ফুডসের শেয়ারের অস্বাভাবিক দাম বাড়ার তদন্ত হচ্ছে

ঢাকা:পুঁজিবাজারে খাদ্য ও আনুষঙ্গিক খাতে তালিকাভুক্ত কোম্পানি ফাইন ফুডস লিমিটেডের শেয়ারের অস্বাভাবিক দাম বাড়ার কারণ খতিয়ে দেখা হচ্ছে। এ ব্যাপারে তদন্ত কমিটি করেছে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)।


বৃহস্পতিবার এসইসি পরিচালক মীর মোশারফ হোসেনকে প্রধান করে দুই সদস্যে তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির অপর সদস্য হলেন সহকারী পরিচালক ফকরুল ইসলাম মজুমদার।

আগামী ৩১ অক্টোবরের মধ্যে কমিটিকে রিপোর্ট  দিতে বলা হয়েছে।

এসইসির নির্বাহী পরিচালক ও কমিশনের মুখপাত্র আনোয়ারুল কবির ভূঁইয়া বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।
 
উল্লেখ্য, এর আগে গত ২৪ আগস্ট ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ফাইন ফুড লিমিটেডের  শেয়ারের দাম অস্বাভাবিক বাড়ার কারনে ৮ সেপ্টেম্বর পর্যন্ত লেনদেন স্বগিত রাখে। পরবর্তীতে ৯ সেপ্টেম্বর থেকে লেনদেন চালুর অনুমতি দেয়।

সূত্র জানায়, দ্বিতীয়বার লেনদেন চালুর পর আবারো এই কোম্পানির শেয়ারের দাম বৃদ্ধি অব্যহত থাকায় এসইসি তা তদন্তের উদ্যোগ নিয়েছে।
 
দশ টাকা অভিহিত মূল্যে ফাইন ফুডস লিমিটেডের শেয়ারের দাম গত ১৯ আগস্ট ৭০ টাকা থাকলেও মাত্র ৮ কার্যদিবসের ব্যবধানে বৃহস্পতিবার তা ১১০ টাকায় সর্বশেষ লেনদেন হয়।  

স্থানীয় সময় ১৮২০ ঘন্টা ১৬ সেপ্টেম্বর ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa