ঢাকা, বৃহস্পতিবার, ২৩ বৈশাখ ১৪২৮, ০৬ মে ২০২১, ২৩ রমজান ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

ইডেন কলেজের সব ফি পরিশোধ করা যাচ্ছে বিকাশে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২১
ইডেন কলেজের সব ফি পরিশোধ করা যাচ্ছে বিকাশে

ঢাকা: এখন দেশসেরা শিক্ষাপ্রতিষ্ঠান ইডেন মহিলা কলেজের সব ধরনের ফি বিকাশের মাধ্যমে পরিশোধ করতে পারছেন শিক্ষার্থীরা। এর ফলে শতাব্দী প্রাচীন কলেজেটির ২০ হাজার শিক্ষার্থী তাদের সুবিধাজনক সময়ে যেকোনো স্থান থেকে মাসিক বেতনসহ সব ধরনের ফি সহজে, নিরাপদে বিকাশে পরিশোধ করতে পারছেন।

বিশেষ করে করোনার এই সময়ে সেবাটি আরো উপযোগী হলো এবং শিক্ষার্থীদের পাশাপাশি কলেজ কর্তৃপক্ষের বেতন ব্যবস্থাপনাকেও আরো সহজ এবং সাশ্রয়ী করলো।

শিক্ষার্থীরা এখন বিকাশ অ্যাপ অথবা *২৪৭# ডায়াল করে কলেজ ফি ও অন্যান্য ফি পরিশোধ করতে পারছেন।

ফি পরিশোধ করতে বিকাশ অ্যাপের পে-বিল আইকন থেকে এডুকেশনে ক্লিক করে শিক্ষাপ্রতিষ্ঠানের তালিকা থেকে ইডেন কলেজ নির্বাচন করে শিক্ষার্থীর তথ্য, টাকার পরিমান ও পিন দিয়ে বেতন পরিশোধ সম্পন্ন করা যাচ্ছে। ফি দেওয়া হয়ে গেলে ডিজিটাল রিসিটও ডাউনলোড করে সংরক্ষণ করার সুযোগ রয়েছে। পাশাপাশি, ভবিষ্যৎ ফি পরিশোধ সহজ করার জন্য ফি পরিশোধের প্রয়োজনীয় তথ্য অ্যাপে সেভ করে রাখার সুযোগও পাচ্ছেন শিক্ষার্থীরা।

উল্লেখ্য, কর্মদিবসে ব্যাংকে গিয়ে লাইনে দাঁড়িয়ে শিক্ষার্থী বা তাদের অভিভাবকের বিল পরিশোধের ঝামেলা দূর করে সময় ও খরচ সাশ্রয় করতে সারাদেশের ৬০০ প্রতিষ্ঠানকে ফি পরিশোধ সেবা দিয়ে আসছে বিকাশ। এই ডিজিটাল ফি পরিশোধ ব্যবস্থা শিক্ষা প্রতিষ্ঠানগুলোর বেতন ব্যবস্থাপনায়ও বাড়তি গতিশীলতা নিয়ে এসেছে।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২১
এসই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa