ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

মূল্য তালিকা না থাকায় রাজশাহীতে ৩ ব্যবসায়ীকে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২১
মূল্য তালিকা না থাকায় রাজশাহীতে ৩ ব্যবসায়ীকে জরিমানা

রাজশাহী: পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি করার অপরাধে রাজশাহীতে তিন ব্যবসাপ্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) দুপুরে মহানগরের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে এ জরিমানা আদায় করা হয়।

অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-​মারুফ বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, মূল্য তালিকা প্রদর্শন না করা, মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি ও পণ্যের মোড়কে সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য না থাকার অপরাধে কয়েকটি প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এর মধ্যে লক্ষ্মীপুর এলাকায় শেখ স্টোরকে ৩ হাজার টাকা, ইমন মুরগির দোকানকে ২ হাজার টাকা, বাবলু স্টোরকে ১০ বাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও বলেন, অভিযান চলাকালে মহানগরীর রেলগেট মোড়ে টিসিবির পণ্য বিক্রি তদারক করা হয়। ভোক্তা ও ব্যবসায়ীদের যথাযথ স্বাস্থ্যবিধি মেনে বাজারে পণ্য ক্রয়-বিক্রয় করতে সতর্ক করা হয়। বাজারে মাস্ক ব্যবহার ও শারীরিক দূরত্ব মেনে চলার জন্য সচেতনতামূলক প্রচারণা করা হয়। এছাড়া ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণের পাশাপাশি এ আইন মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান ভোক্তা অধিকারের এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২১
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad