ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

হোটেল-রেস্তোরাঁ খোলা থাকায় মালিকদের স্বস্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২১
হোটেল-রেস্তোরাঁ খোলা থাকায় মালিকদের স্বস্তি

ঢাকা: খাবারের দোকান ও হোটেল-রেস্তোরাঁ খোলা থাকায় স্বস্তি প্রকাশ করেছেন মালিকরা। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ স্বস্তির কথা জানান বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতির নেতারা।

সোমবার (১২ এপ্রিল) সংগঠনটির সভাপতি ওসমান গণি ও সাধারণ সম্পাদক ইমরান হাসানের যৌথ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার করোনাকালীন পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য আগামী ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত কঠোর লকডাউন ঘোষণা করেছে। সোমবার  মন্ত্রিপরিষদের মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখার উপসচিব মো. রেজাউল ইসলামের স্বাক্ষর একটি প্রজ্ঞাপনের মধ্যে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনের ‘ছ’ ক্রমিকে বর্ণিত নির্দেশনায় উল্লেখ করা হয়েছে, এ লকডাউনের সময় খাবারের দোকান ও হোটেল-রেস্তোরাঁ দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এবং রাত ১২টা থেকে ভোর ৬টা পর্যন্ত খোলা থাকবে। কেবলমাত্র খাদ্য বিক্রি ও সরবরাহ টেকএওয়ে/অনলাইন ডেলিভারি করা যাবে। দুর্যোগ মুহূর্তে উপযোগী এ সিদ্ধান্তটি আমাদের ব্যবসায়ী ভাই-বোনদের মনে কিছুটা স্বস্তি আনবে বলে আমরা মনে করছি।

সরকারের এমন সিদ্ধান্ত নেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মন্ত্রিপরিষদ সচিব এবং প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন রেস্তোরাঁ মালিকরা। একইসঙ্গে এ খাতের সঙ্গে জড়িত দুই কোটি মানুষের ক্ষতি হওয়ায় সংগঠনটির পক্ষ থেকে দেওয়া বাকি দাবিগুলোও সরকার মানবে বলে আশাবাদ নেতাদের।

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২১
এসএইচএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।