ঢাকা, শুক্রবার, ২৪ বৈশাখ ১৪২৮, ০৭ মে ২০২১, ২৪ রমজান ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

কঠোর লকডাউনেও খোলা থাকবে শিল্প কারখানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২১
কঠোর লকডাউনেও খোলা থাকবে শিল্প কারখানা

ঢাকা: আগামী ১৪ এপ্রিল থেকে শুরু হওয়া কঠোর লকডাউনেও শিল্প কারখানা খোলা থাকবে। এ বিষয়ে মন্ত্রিপরিষদ শিল্প মালিকদের আশ্বস্ত করেছে।

রোববার (১১ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের সঙ্গে বৈঠক শেষে বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন নিট পোশাক শিল্প মালিকদের সংগঠন বিকেএমইএ’র সহ-সভাপতি মোহাম্মদ হাতেম।

তিনি বলেন, কঠোর লকডাউনের সময় শিল্প কারখানা খোলা থাকবে। এসব কারখানায় কাঁচামাল সরবরাহকারী যানবাহন চলাচল করবে। ব্যাংক মালিকদের সঙ্গে আমাদের আলোচনা হয়েছে আমদানি-রপ্তানি সেবা দেবে ব্যাংকগুলোর বিশেষ ব্যবস্থায়। যদি লকডাউন এক সপ্তাহের বেশি হয় তখন সাত দিন পরে ব্যাংক খোলা থাকবে।

রোববার বিকেল ৩টার দিকে মন্ত্রিপরিষদ বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চ্যুয়াল বৈঠকে মোহাম্মদ হাতেম ছাড়াও এফবিসিসিআই’র সভাপতি শেখ ফজলে ফাহিম, বিজিএমইএ’র ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ আবদুস সালাম, নব-নির্বাচিত সভাপতি ফারুক হাসান ও বস্ত্রকল মালিকদের সংগঠন বিটিএমইএ’র সভাপতি মোহাম্মদ আলী অংশ নেন।

প্রিমিয়ার সিমেন্টের ব্যবস্থাপনা পরিচালক ও এফবিসিসিআই-এর সাবেক পরিচালক আমিরুল হক বাংলানিউজকে জানান, সরকার অর্থনীতির গতি সচল রাখতে কঠোর লকডাউনেও শিল্প কারখানা খোলা রাখার ঘোষণা দিয়েছে।  আমাদের সামাজিক দূরত্ব বজায় রাখাসহ স্বাস্থ্যবিধি কঠোরভাবে মানতে হবে, যারা তা ভঙ্গ করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার  আহ্বান জানাই।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২১
এসই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa