bangla news

পেট্রাপোল স্থলবন্দরের আধুনিকায়নে ২০ কোটি রুপি দিয়েছে ভারত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৯-১৬ ৫:০৯:১৮ এএম

ভারত-বাংলাদেশের মধ্যে বাণিজ্যের অন্যতম রুট পেট্রাপোল স্থলবন্দরের আধুনিকায়নের উদ্যোগ নিয়েছে পশ্চিমবঙ্গ রাজ্য প্রশাসন।

কলকাতা: ভারত-বাংলাদেশের মধ্যে বাণিজ্যের অন্যতম রুট পেট্রাপোল স্থলবন্দরের আধুনিকায়নের উদ্যোগ নিয়েছে পশ্চিমবঙ্গ রাজ্য প্রশাসন।

স্থলবন্দরটি আধুনিকায়নের জন্য প্রয়োজনীয় জমি অধিগ্রহণ করতে ভারত সরকারও ২০ কোটি রুপি দিয়ে সহায়তা করেছে রাজ্য সরকারকে।

বৃহস্পতিবার প্রশাসনের একটি সূত্র জানিয়েছে, পেট্রাপোল স্থলবন্দরের আধুনিকায়নের জন্য ওই এলাকার ৮০ একর জমি অধিগ্রহণের নির্দেশ দিয়েছিল ভারত সরকার। কিন্তু ওই এলাকার কৃষকরা জমি প্রদানে অস্বীকার করে। তারা ভারত সরকারে জমি অধিগ্রহণ বাবদ দেওয়া অর্থতে সন্তষ্ট নন। যদিও গতবছর আগস্ট মাসেই জমি অধিগ্রহণ বাবদ ভারত সরকার রাজ্য প্রশাসনকে ১৩ কোটি রুপি দেয়।

সূত্রটি আরও জানিয়েছে, কৃষকদের বিক্ষোভের মুখে পশ্চিমবঙ্গ সরকার জমির দাম বাড়িয়ে জটিলতা নিরসনের সিদ্ধান্ত নেয়। প্রশাসনের পক্ষ থেকে ভারত সরকারের কাছে অতিরিক্ত সাত কোটি রুপি চাওয়া হয়।

জানা গেছে, প্রকল্পের গুরুত্ব অনুধাবন করে ভারত সরকার সাত কোটি রুপি অনুমোদন করেছে। খুব শিগগিরই এই অর্থ রাজ্য সরকারের হাতে পৌঁছালে কৃষকদের দাবি মোতাবেক জমি অধিগ্রহণ করে পেট্রাপোল স্থলবন্দর আধুনিকায়নের কাজ শুরু হবে।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, ১৬ সেপ্টেম্বর, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2010-09-16 05:09:18