bangla news

সম্মাননা পেলেন সিলেটের সেরা ২৫ করদাতা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৯-১৫ ১২:১১:২২ পিএম

জাতীয় আয়কর দিবসে সিলেটে সেরা ২৫ করদাতাকে সম্মাননা দেওয়া হয়েছে। বুধবার সকাল সাড়ে এগারোটায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে করদাতাদের সম্মানে এক অনুষ্ঠানের অয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র বদর উদ্দিন আহমদ কামরান।

সিলেট: জাতীয় আয়কর দিবসে সিলেটে সেরা ২৫ করদাতাকে সম্মাননা দেওয়া হয়েছে।

বুধবার সকাল সাড়ে এগারোটায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে করদাতাদের সম্মানে এক অনুষ্ঠানের অয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র বদর উদ্দিন আহমদ কামরান।

এছাড়া আরও উপস্থিত ছিলেন সাংসদ মাহমুদ উস সামাদ চৌধুরী, শফিকুর রহমান চৌধুরী ও সৈয়দা জেবুন্নেসা হক এবং সরকারি কৌঁসুলি অ্যাডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সিলেটের কর কমিশনার এম এ জব্বার।

বিভাগের ৪টি জেলা ও ১টি সিটি কর্পোরেশন নিয়ে বৃহত্তর সিলেটকে ৫টি কর অঞ্চলে ভাগ করা হয়। প্রতি অঞ্চল থেকে ৫ জন করে সেরা ২৫ করদাতাকে ২০০৯-’১০ কর বর্ষে সম্মাননা দেওয়া হয়।

এর মধ্যে সিলেট নগরী থেকে সর্বোচ্চ করদাতার সম্মাননা পান মো. জামিল আহমদ, মোনায়েম খান বাবুল ও চিন্ময় দাস। এছাড়া দীর্ঘদিনের করদাতা হিসাবে সম্মাননা পান অ্যাডভোকেট এম এ মুুকিত ও আবিদ আলী চৌধুরী।

সিলেট জেলায় সর্বোচ্চ করদাতার সম্মাননা পান মো. জালাল উদ্দিন, আব্দুল্লাহ ও মো. বাহাউদ্দিন। দীর্ঘমেয়াদি করদাতার সম্মাননা পান হাজী আব্দুল মান্নান ও মো. আব্দুল কাদির।

মৌলভীবাজার জেলার সর্বোচ্চ করদাতা মো. ইফনুছ আলী, ফজলুর রহমান ও মো. মুহিবুর রহমান। দীর্ঘমেয়াদের করদাতা ডা. সত্য রঞ্জন দাশ ও এম মাহমুদুল হক।

সুনামগঞ্জ জেলায় সর্বোচ্চ করদাতা আবুল মহসিন মাহবুব, মোর্শেদ আলম আলম ও মিন্টু রঞ্জন ধর এবং দীর্ঘ সময়ের করদাতা হেলাল উদ্দিন ও মো. চান মিয়া।

হবিগঞ্জ জেলায় সর্বোচ্চ করদাতা শফিকুল ইসলাম, এম ওয়াহিদুল হক ও মনসুর রশীদ এবং দীর্ঘ সময়ের করদাতা নরেশ চন্দ্র রায় ও কেতকী রঞ্জন পাল এ বছর সম্মাননা লাভ করেন।

এদের প্রত্যেককেই একটি করে ক্রেস্ট ও সম্মাননা সনদ দেওয়া হয়।

এর আগে সকালে আম্বরখানা থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে তা জেলা পরিষদ মিলনায়তনে এসে শেষ হয়।

উল্লেখ্য, ২০০৯-২০১০ অর্থবছরে সিলেট বিভাগে ৯০ হাজার করাদাতা ১শ’ ৩১ কোটি টাকা কর দেন।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-09-15 12:11:22