ঢাকা, বুধবার, ১ বৈশাখ ১৪২৮, ১৪ এপ্রিল ২০২১, ০১ রমজান ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

বৈধপথে শুল্কায়ন করে আমদানি চালু করলে চোরাচালান বন্ধ হবে 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, মার্চ ৭, ২০২১
বৈধপথে শুল্কায়ন করে আমদানি চালু করলে চোরাচালান বন্ধ হবে 

ব্রাহ্মণবাড়িয়া: বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কে.এম. তারিকুল ইমলাম বলেন, বৈধপথে, শুল্কায়ন করে আমদানি যদি চালু করা যায় তাহলে চোরাচালান বন্ধ হয়ে যাবে।  

রোববার (৭ মার্চ) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

তারিকুল বলেন, ‘পণ্য আমদানির বিষয়ে ব্যবসায়ীদের কাছ থেকে তাদের প্রত্যাশার কথা জেনেছি। তারা চাইছেন, একেবারে ওপেন করে দিতে, যেন সব ধরনের পণ্য আমদানি করতে পারেন। ’ 

তিনি বলেন, সব ধরনের পণ্য আমদানির অনুমতি কোনো বন্দরেই নেই। সব স্থলবন্দরের নিজস্ব একটি পণ্য তালিকা রয়েছে, যে এই পণ্যগুলো এই বন্দর দিয়ে আমদানি হবে। স্থানীয় চাহিদা অনুযায়ী ব্যবসায়ীরা তালিকা দিক, একেবারে ওপেন না হলেও এনবিআর বিষয়টি অবশ্যই বিবেচনা করবে।

স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানের সঙ্গে জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশ্রাফ আহমেদ রাসেল, জেলা ভূমি অধিগ্রহণ কর্মকর্তা অনজন দাস, আখাউড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম, আখাউড়া স্থলবন্দর শুল্ক স্টেশনের রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ আলী, সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মোবারক হোসেন ও স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, মার্চ ০৭, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa