ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

৪৪০ কোটি ৭৫ লাখ  টাকার চারটি ক্রয় প্রস্তাব অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২১
৪৪০ কোটি ৭৫ লাখ  টাকার চারটি ক্রয় প্রস্তাব অনুমোদন

ঢাকা: ৪৪০ কোটি ৭৫ লাখ টাকার চারটি ক্রয় প্রস্তাব অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) ভার্চ্যুয়াল অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি এবং সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা শেষে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এ তথ্য জানান।

অর্থমন্ত্রী সভায় সভাপতিত্ব করেন।

পারচেজের  প্রস্তাবনাগুলোর মধ্যে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের দু’টি, শিল্প মন্ত্রণালয়ের একটি এবং সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের একটি প্রস্তাবনা ছিল। কমিটির অনুমোদিত ৪টি প্রস্তাবে মোট অর্থের পরিমাণ ৪৪০কোটি ৭৫ লাখ ৭৬ হাজার ৭৩৯ টাকা। মোট অর্থায়নের মধ্যে জিওবি হতে ব্যয় হবে ৩৫০ কোটি ৩ লাখ ১০ হাজার ৭৩৯ টাকা এবং দেশি ব্যাংক থেকে ঋণ ৯০ কোটি ৭২ লাখ ৬৬ হাজার টাকা।

শিল্প মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশন (বিসিআইসি) কর্ণফুলী ফার্টিলাইজার কোম্পানি লিমিটেড (কাফকো), বাংলাদেশের কাছ থেকে ৩০ হাজার মেট্রিক টন ব্যাগড গ্র্যানুলার ইউরিয়া সার ৯০ কোটি ৭২ লাখ ৬৬ হাজার টাকায় কেনার অনুমোদন দেওয়া হয়েছে।
 
গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীন গণপূর্ত অধিদপ্তরে ‘বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের জাদুঘর ভবন সম্প্রসারণ এবং অন্যান্য ভৌত অবকাঠামো নির্মাণ’ প্রকল্পে ৮৯ কোটি ১৭ লাখ ২৩ হাজার ২২৯ টাকায় কেনার অনুমোদন দেওয়া হয়েছে।
 
গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীন গণপূর্ত অধিদপ্তর ‘জাতীয় রাজস্ব ভবন নির্মাণ (১ম সংশোধিত)’ প্রকল্পের প্যাকেজ-১ এর অবশিষ্ট নির্মাণকাজে ৮০ কোটি ৭৫ লাখ ৯১ হাজার ৫১৫ টাকায় কেনার অনুমোদন দেওয়া হয়।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীন সড়ক ও জনপথ অধিদপ্তর ‘ঢাকার কেরানীগঞ্জ থেকে মুন্সিগঞ্জের হাসাড়া পর্যন্ত জেলা মহাসড়ক যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ’ প্রকল্পে ১৮০ কোটি ৯ লাখ ৯৫ হাজার ৯৯৫ টাকার অনুমোদন দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২১
এমআইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad