ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

এফবিসিসিআই নির্বাচন ৫ মে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২১
এফবিসিসিআই নির্বাচন ৫ মে

ঢাকা: দেশের ব্যবসায়ী-শিল্পপতিদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশন (এফবিসিসিআই) ২০২১-২০২৩ মেয়াদের পরিচালনা পর্ষদের দ্বিবার্ষিক নির্বাচনে পরিচালক পদের ভোটগ্রহণ আগামী ৫ মে অনুষ্ঠিত হবে।  

এ লক্ষ্যে নির্বাচনের তফসিল ঘোষণা করেছে এফবিসিসিআই নির্বাচন পরিচালনা বোর্ড।

এই তফসিল সারাদেশের সব বাণিজ্য সংগঠনে পাঠিয়েছে নির্বাচন পরিচালনা বোর্ড।

রোববার (১৪ ফেব্রুয়ারি) এই তফসিল ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছেন এফবিসিসিআই নির্বাচন পরিচালনা বোর্ড চেয়ারম্যান সংসদ সদস্য প্রফেসর মো. আলী আশরাফ।  

তফসিল অনুযায়ী- আগামী ৬ মার্চের মধ্যে এফবিসিসিআইর সদস্য সংগঠনগুলোকে চাঁদা পরিশোধ করতে হবে। সাধারণ পরিষদ সদস্য হিসেবে নাম পাঠানোর সবশেষ তারিখ ৮ মার্চ। ১৩ মার্চ প্রাথমিক ভোটার তালিকা প্রকাশ করা হবে। অভিযোগ ও প্রয়োজনীয় সংশোধনী সাপেক্ষে ২৪ মার্চ চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে।  

নির্বাচনে অংশগ্রহণকারী পরিচালক পদের প্রার্থীদের (নির্বাচিত এবং মনোনীত) মনোনয়নপত্র দাখিল ও যাচাই-বাছাইয়ের শেষ দিন ৩১ মার্চ। ৮ এপ্রিল প্রার্থী তালিকা প্রকাশ। ১১ এপ্রিল প্রার্থিতা বাতিলের শেষ দিন। ১৫ এপ্রিল চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ। ২১ এপ্রিল প্রত্যাহার ও চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ।  

আগামী ৫ মে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পরিচালক পদে সাধারণ সদস্যদের ভোটগ্রহণ শেষে ফল প্রকাশ। নির্বাচিত পরিচালকদের ভোটে সভাপতি, সিনিয়র সহ-সভাপতি ও ছয়জন সহ-সভাপতি পদে নির্বাচন হবে ৭ মে বিকেল ৩টায়। এরপর ৯ মে চূড়ান্ত ফলাফল প্রকাশ।  

এর আগে গত ৬ ফেব্রুয়ারি জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার প্রফেসর মো. আলী আশরাফ এমপিকে নির্বাচন বোর্ডের চেয়ারম্যান ও এফবিসিসিআইর সাবেক পরিচালক জাহাঙ্গীর আলামিনকে নির্বাচন আপিল বোর্ডের চেয়ারম্যান করে দু’টি বোর্ড গঠন করা হয়।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২১
এসই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।