ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

আইফার্মার-এসডব্লিউএপির মধ্যে সমঝোতা স্মারক সই

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২১
আইফার্মার-এসডব্লিউএপির মধ্যে সমঝোতা স্মারক সই ...

ঢাকা: কৃষিপ্রযুক্তি সংস্থা আইফার্মার (iFarmer) ও রিকমার্স প্ল্যাটফর্ম এসডব্লিউএপি (SWAP)-এর মধ্যে মেমোরেন্ডাম অব আন্ডারস্ট্যান্ডিং (এমওইউ) সই হয়েছে।

বুধবার (৩ ফেব্রুয়ারি) এ এমওইউ সই হয়।

এতে উপস্থিত ছিলেন আইফার্মারের সিইও ফাহাদ ইফাজ, সিওও জামিল এম আকবর, এবং সোয়াপ থেকে ছিলেন ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. পারভেজ হোসেন।

এই ব্যবসায়িক সমঝোতা ঢাকা, খুলনা, চট্টগ্রাম, সিলেট, নারায়ণগঞ্জ, বগুড়া, এবং ব্রাহ্মণবাড়িয়ার মতো বড় শহরগুলোতে প্রযোজ্য হবে।  

এই সমঝোতার লক্ষ্য হলো- কৃষকদের অর্থনৈতিক স্থিতিশীলতা তৈরির পাশাপাশি একটি বৃত্তাকার অর্থনীতি তৈরি যেখানে পরিবেশবান্ধব উপায়ে ই-বর্জ্যকে অর্থে রূপান্তর করা যায়।  

এক বিজ্ঞপ্তিতে বলা হয়, আইফার্মারের সঙ্গে এসডব্লিউএপির সহযোগিতায় ব্যবহারকারীরা তাদের অযাচিত বা অব্যবহৃত আইটেমের বিনিময়ে আই ফার্মারের ফার্মগুলোতে বিনিয়োগ করতে এবং সময় সাপেক্ষে লাভজনক রিটার্ন পেতে সক্ষম হবে। আইফার্মারের মাধ্যমে এই বিনিয়োগ সরাসরি পৌঁছে যাবে প্রান্তিক কৃষকদের কাছে যাদের অর্থায়নের খুবই প্রয়োজন।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২১
এসই/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।