ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ভোমরা বন্দরে উচ্চ মূল্যের ৩ ট্রাক শ্যামা চাল জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২১
ভোমরা বন্দরে উচ্চ মূল্যের ৩ ট্রাক শ্যামা চাল জব্দ

সাতক্ষীরা: সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর থেকে বাংলাদেশে অননুমোদিত তিন ট্রাক (৮৭ মেট্রিক টন) উচ্চ মূল্যের শ্যামা চাল জব্দ করা হয়েছে।

কম রাজস্বের নন বাসমতি চালের ঘোষণা দিয়ে ভারত থেকে বাংলাদেশে অননুমোদিত এসব চাল আমদানি করায় তা জব্দ করা হয়।

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও কাস্টমসের যৌথ অভিযানে বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ভোমরা স্থলবন্দরের ওপেন ইয়ার্ড থেকে ৮৭ মেট্রিক টন চাল জব্দ করা হয়।  

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার জুনিয়র ফিল্ড অফিসার হাবিবুর রহমান তালুকদার শুক্রবার দুপুরে জানান, কম রাজস্ব মূল্যের নন বাসমতি চালের ঘোষণা দিয়ে আমদানি করা বাংলাদেশে অননুমোদিত তিন ট্রাক ভারতীয় শ্যামা চাল ভোমরা স্থলবন্দরে আনা হয়। খবর পেয়ে কাস্টমসের সহযোগিতায় স্থলবন্দর ওপেন ইয়ার্ডে অভিযান চালানো হয়। এ সময় তিনটি ভারতীয় ট্রাক ভর্তি ৮৭ মেট্রিক টন শ্যামা চাল জব্দ করা হয়। যা বর্তমানে ভোমরা স্থলবন্দরের ১ নম্বর গোডাউনে সিলগালা অবস্থায় সংরক্ষিত হয়েছে। জব্দ করা চালের মূল্য প্রায় দেড় কোটি টাকা।

তিনি আরও জানান, সিঅ্যান্ডএফ এজেন্ট মামুন ট্রেডার্সের নামে সাতক্ষীরা শহরের সুলতানপুর বড়বাজারের মেসার্স পলাশ ট্রেডার্স চালগুলো আমদানি করে।

ভোমরা শুল্ক স্টেশনের সহকারী কমিশনার আমির মাহমুদ বিষয়টি নিশ্চিত করে জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, জব্দকৃত চাল উচ্চ মূল্যের ভারতীয় শ্যামা চাল। কাগজপত্র যাচাই বাছাই ও চালগুলো পরীক্ষা করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২১
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।