ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

আবারও আইপিডিসির এমডি মমিনুল ইসলাম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২১
আবারও আইপিডিসির এমডি মমিনুল ইসলাম মমিনুল ইসলাম

 ঢাকা: আইপিডিসি ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে চতুর্থবারের মতো নিযুক্ত হয়েছেন মমিনুল ইসলাম। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে ২০১২ সাল থেকে দায়িত্ব পালন করে আসছেন তিনি।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) বিকেলে আইপিডিসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০০৬ সালে আইপিডিসিতে যোগ দেন মমিনুল ইসলাম। ২০০৮ সালে প্রতিষ্ঠানটির উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পান তিনি। এর আগে মমিনুল ইসলাম আমেরিকান এক্সপ্রেস ব্যাংক, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে কর্মরত থাকাকালীন বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রকল্পে যুক্তরাজ্য, সিঙ্গাপুর, হংকং, ভারতসহ বিভিন্ন দেশে কাজ করেন। ২০২০ সালের ফেব্রুয়ারি থেকে তিনি বাংলাদেশ লিজিং অ্যান্ড ফাইন্যান্স কোম্পানিজ অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন।

মমিনুল ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসা প্রশাসন ইনস্টিটিউট থেকে ব্যবসায় প্রশাসনে ব্যাচেলর শেষে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে উপাচার্য স্বর্ণপদকসহ মাস্টার্স ডিগ্রি অর্জন করেছেন।

টানা চতুর্থবারের মতো আইপিডিসির এমডি ও সিইও হিসেবে দায়িত্ব পেয়ে তিনি বলেন, আমি আইপিডিসির সঙ্গে এ পথচলায় খুবই আনন্দিত। আইপিডিসির এ সেরা সময়ে প্রতিষ্ঠানটিকে আরও সামনে নিয়ে যেতে প্রতিশ্রুতিবদ্ধ। আমরা একটি মহামারির মধ্যে আছি। এ কঠিন সময়ে গ্রাহক, সমাজ ও সহকর্মীদের পাশে থাকাই আমাদের মূল লক্ষ্য।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২১
এসই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।