ঢাকা, সোমবার, ৫ মাঘ ১৪২৭, ১৮ জানুয়ারি ২০২১, ০৩ জমাদিউস সানি ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

আইন ভঙ্গে তিন প্রতিষ্ঠান ও ব্যক্তিকে বিএসইসির জরিমানা

সিনিয়র করেসপন্ডন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২১
আইন ভঙ্গে তিন প্রতিষ্ঠান ও ব্যক্তিকে বিএসইসির জরিমানা

ঢাকা: সিকিউরিটিজ সংক্রান্ত আইন ভঙ্গের দায়ে তিন প্রতিষ্ঠান ও ব্যক্তিকে ৫ লাখ টাকা জরিমানা করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বুধবার (১৩ জানুয়ারি) বিএসইসির ৭৫৭তম সভায় এ জরিমানা করা হয়েছে বলে সংস্থাটির নির্বাহী পরিচালক (চলতি দায়িত্ব) ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে বলা হয়, স্কাইস সিকিউরিটিজ রুল (১) অব সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলস, ১৯৮৭ আইনসহ মার্জিন ঋণ দেওয়া সংক্রান্ত কমিশনের ডিরেকটিভ ভঙ্গের দায়ে প্রতিষ্ঠানটিকে ২ লাখ টাকার জরিমানা, সাবভেলি সিকিউরিটিজ রুল ৪(১) এবং (১) অব দ্যা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলস, ১৯৮৭ এবং বাই ল ৭.৩.৩ (বি) অব দ্যা সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ বাই ল ভঙ্গসহ মার্জিন রুল, ১৯৯৯ ভঙ্গের দায়ে প্রতিষ্ঠানটিকে দুই লাখ টাকা এবং প্রতিষ্ঠানটির অথোরাইজড রিপ্রেজেন্টিটিভ অব সাবভেলি সিকিউরিটিজের ক্রয়/বিক্রয় আদেশ ফর্মে সইবিহীন ট্রেড সম্পাদন করায় রুল ৪(১) অব সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলস, ১৯৮৭ আইন ভঙ্গের দায়ে ইকবার হোসেনকে ১ লাখ টাকা জরিমানার সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২১
এসএমএকে/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa