ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সিলেটে পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের ধর্মঘট স্থগিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২০
সিলেটে পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের ধর্মঘট স্থগিত বৈঠকে জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামসহ অন্যরা

সিলেট: বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলার্স, ডিস্ট্রিবিউটার্স এজেন্টস অ্যান্ড পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের আগামী রোববার (২৭ ডিসেম্বর) থেকে ডাকা ধর্মঘট স্থগিত করা হয়েছে।

শনিবার (২৬ ডিসেম্বর) জেলা প্রশাসনের সঙ্গে বৈঠক শেষে ধর্মঘট স্থগিতের ঘোষণা দেন অ্যাসোসিয়েশনের নেতারা।

বৈঠকে সভাপত্বি করেন সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম।

বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলার্স, ডিস্ট্রিবিউটার্স এজেন্টস অ্যান্ড পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশন সিলেট বিভাগের মহাসচিব জুবায়ের আহমদ চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন।  

তিনি বলেন, জেলা প্রশাসনের সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে আমাদের ছয় দফা দাবি পর্যায়ক্রমে বাস্তবায়ন করার আশ্বাস দেওয়ায় ধর্মঘট স্থগিতের সিদ্ধান্ত নিয়েছি।

বৈঠকে উপস্থিত ছিলেন- মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খানসহ ব্যবসায়ী নেতারা।

সম্প্রতি সিলেটের ১০টি পেট্রোল পাম্পে অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। র‌্যাব ও বিএসটিআইর সমন্বয়ে যৌথ অভিযানে পরিমাপে জ্বালানি কম দেওয়ার অনিয়ম পরিলক্ষিত হওয়ায় চারটি পেট্রোল পাম্পকে সাড়ে তিন লাখ টাকা জরিমানা করা হয়।   

এরপরই অ্যাসোসিয়েশন আগামী ২৭ ডিসেম্বর থেকে পাম্পগুলোতে অনির্দিষ্টকাল ধর্মঘট আহ্বান করেন। তারা ছয় দফা দাবিতে পাম্পগুলোতে ধর্মঘটের ঘোষণা দেন। ছয় দফা দাবির মধ্যে ছিল- জ্বালানি তেল বিপণন কোম্পানি নিম্নমানের পেট্রোল সরবরাহ বন্ধ করতে হবে এবং আগের মতো সিলেট গ্যাস ফিল্ডের উন্নতমানের পেট্রোল সরবরাহ করতে হবে। জ্বালানি তেলের মান নিয়ন্ত্রণ করার জন্য সিলেটের প্রত্যেক ডিপোতে জ্বালানি তেল টেস্টিং ল্যাব স্থাপন করতে হবে। বিভিন্ন সরকারি সংস্থার অন্যায় ও উদ্দেশ্যমূলক হয়রানি আচরণ বন্ধ করতে হবে। সরকারি অধিদপ্তর পেট্রোল পাম্পে অভিযান পরিচালনাকালে অ্যাসোসিয়েশনের প্রতিনিধি ও তেল বিপণন কোম্পানির প্রতিনিধির উপস্থিতি নিশ্চিত করতে হবে। সরকারি অধিদপ্তর প্রদত্ত লাইসেন্সসমূহ নবায়ন সহজ করতে হবে। দুর্বৃত্ত পরায়ণ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তা আমিরুল ইসলাম মাসুদকে অবিলম্বে সিলেট থেকে প্রত্যাহার করা।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২০
এনইউ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।