ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

শিখবে সবাই দিল ‘স্টার ফ্রিল্যান্সার’ সম্মাননা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২০
শিখবে সবাই দিল ‘স্টার ফ্রিল্যান্সার’ সম্মাননা

ঢাকা: ১০০০ ডলারের ওপর আয় করা দক্ষ ফ্রিল্যান্সারদের ‘স্টার ফ্রিল্যান্সার’ হিসেবে সম্মানিত করল ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ প্রতিষ্ঠান শিখবে সবাই। ২০১৭ সালে প্রতিষ্ঠার পর থেকে এখন পর্যন্ত প্রায় সাড়ে ছয় হাজারের ওপর দক্ষ ফ্রিল্যান্সার তৈরি হতে সাহায্য করেছে প্রতিষ্ঠানটি।

‘স্টার ফ্রিল্যান্সার’ তারাই যারা শিখবে সবাই থেকে প্রশিক্ষণ নিয়েছেন এবং ক্যারিয়ারে কমপক্ষে ১০০০ ডলারের ওপর উপার্জন করেছেন। ফ্রিল্যান্সারদের পরিশ্রম ও সফলতাকে সম্মান দেখানোর জন্যই এ ক্ষুদ্র প্রয়াস।

গত ২৩ ও ২৪ ডিসেম্বর শিখবে সবাইয়ের বনানী অফিসে আয়োজন করা হয় ‘স্টার ফ্রিল্যান্সার অ্যাওয়ার্ড’ প্রোগ্রামটি। করোনার কারণে খুবই সীমিত আকারে সবকিছু করা হয়। এ পর্যন্ত শিখবে সবাই থেকে প্রায় আট হাজারের অধিক শিক্ষার্থী বিভিন্ন স্কিলের ওপর প্রশিক্ষণ নিয়েছেন।

শিখবে সবাইয়ের কো-ফাউন্ডার ও হেড অব অ্যাডুকেশন রাইয়ান সফওয়ান বলেন, শুধু প্রশিক্ষণ দিয়ে ছেড়ে দেওয়া নয়, দক্ষ ফ্রিল্যান্সার তৈরি করে স্বনির্ভর বাংলাদেশ গঠনে ভূমিকা রাখাই আমাদের উদ্দেশ্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আইটি সেক্টরে দক্ষতা উন্নয়নের কোনো বিকল্প নেই।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২০
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।