ঢাকা, বুধবার, ১৩ মাঘ ১৪২৭, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ জমাদিউস সানি ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

এসিআই প্রেসেন্টস ১ম অ্যানিমাহোউ গ্র্যান্ড কার্নিভাল অনুষ্ঠিত

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২০
এসিআই প্রেসেন্টস ১ম অ্যানিমাহোউ গ্র্যান্ড কার্নিভাল অনুষ্ঠিত

ঢাকা: চলতি বছরের ২০-২১ নভেম্বরে অনলাইনে বাংলাদেশের অ্যানিমে ফ্যানবেজ অ্যানিমাহোউ অ্যানিমে কার্নিভাল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২ ডিসেম্বর) এসিআই থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।



এতে বলা হয়, জাপানিজ অ্যানিমেশন তথা অ্যানিমে সারাবিশ্বে তরুণ জনগোষ্ঠীর মধ্যে বিনোদনের প্রিয় একটি মাধ্যম। বাংলাদেশেও অ্যানিমে ফ্যানবেজের সংখ্যাও কম নয়। চলতি বছরের ২০-২১ নভেম্বর অনলাইনে বাংলাদেশের অ্যানিমে ফ্যানবেজ অ্যানিমাহোউ অ্যানিমে কার্নিভাল অনুষ্ঠিত হয়েছে। হোস্টদের আক্লান্ত প্রচেষ্টায় অ্যানিমাহোউ ১১টি মজার ইভেন্ট উপস্থাপন করছে ৯টি ইভেন্ট পার্টনারদের সাহায্যে।  

ইভেন্ট হিসেবে অন্তর্ভুক্ত ছিল-অ্যানিমে কুইজ, স্লগ ডাউন অভার, শিরিতরি, আর্টওয়ার্ক কন্টেস্ট, মিম কন্টেস্ট, হান্টার এক্স হান্টার শোডাউন, মাঙ্গা রাইটিং কন্টেস্ট, এ এম ভি মেকিং কন্টেস্ট, গিভ দ্য অ্যানিমে ইয়র অউন এন্ডিং, ক্যান হি বিট গোকু দো?, অ্যানিমে রিভিউ কন্টেস্ট।

বাংলাদেশের বড় বড় অ্যানিমে ফ্যানবেজ এবং অ্যানিমে ফ্যানসদের কাছ থেকে অনেক ভালো সাড়া পাওয়া গেছে।  

অ্যানিমাহোউদের অফিসিয়াল গ্রুপে আর্টওয়ার্ক, এ এম ভি, মিম এবং অন্যান্য অনেক সাবমিশন জমা এসেছে। এই ইভেন্ট শুধু অ্যানিমে ফ্যানসদের মিলনকেন্দ্রই নয় বরং এখানে ভালো ভিডিও এডিটিং, ছবি আঁকা, মিম তৈরি এবং রিভিউ লিখতে পারে তাদের দক্ষতা প্রদর্শনের একটি ক্ষেত্র।

ইভেন্টের হাতের নিপুণতা দেখিয়ে আর্টওয়ার্ক কন্টেস্টে বিজয়ী হয়েছে আমির আব্দুল্লাহ। হাস্যরসাত্মক কন্টেন্ট তৈরি করে মিম কন্টেস্টে বিজয়ী হয়েছেন মো. এনামুল হক।  
গুগ্লিং স্কিলস ও রিভিউ লিখার দক্ষতা দেখিয়ে রিভিউ কন্টেস্ট ও স্লগ ডাউন ওভারে বিজয়ী হয়েছেন হাসিন রাইহান ধ্রুবো। আহমাদ আরকাম তার ভিডিও এডিটিং স্কিলস দেখিয়ে এএমভি কন্টেস্টে বিজয়ী হয়েছেন। অন্যান্য অনেক ইভেন্টে বিজয়ী রয়েছে। এছাড়াও ইফতেখার ফুয়াদ বেস্ট ক্যাম্পাস অ্যাম্বাসেডরের প্রাইগ পেয়েছেন।

দুই দিনব্যাপী স্থায়ী এ কার্নিভালে ১১টি ইভেন্ট, ৬শ শতাধিক প্রতিযোগী, ৩০, হাজার শতাধিক দর্শক, ৯টি ইভেন্ট পার্টনার, ৩শ শতাধিক সাবমিশন জমা এসেছে।  

স্পন্সর এবং ইভেন্ট পার্টনারদের সাহায্য ছাড়া এই ইভেন্ট এত বড় আকার ধারণ করতে পারত না। অসংখ্য ধন্যবাদ জানাতে চাই এসিআই পিউর সল্টকে আমাদের পাশে টাইটেল স্পন্সর থাকার জন্য।
আমাদের মিডিয়া পার্টনার হিসেবে থেকেছে অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম, সমকাল। এছাড়া আমাদের রেডিও পার্টনার হিসেবে থেকেছে রেডিও ঢোল (৯৪.০ এফ এম)। আমাদের ম্যাগাজিন ও মাঙ্গা পার্টনার হিসেবে ছিল যথাক্রমে দেশি গিক ও মাঙ্গা স্টেজ। অসংখ্য ধন্যবাদ জানাতে চাই অ্যানিমেনারডস বাংলাদেশ, বাংলাদেশ অ্যানিমে প্লাটুন ও অ্যানিমেলোউ কে আমাদের ইভেন্ট পার্টনার হিসেবে থাকার জন্য।

দু’দিন কার্নিভালটি স্থায়ী হয়েছে অনলাইন মাধ্যমে। এছাড়াও অ্যানিমাহোউ খুব শিগগিরই আরেকটি ইভেন্ট নামাতে যাছে। এজন্য তারা কর্পস রেক্রুইট করছে। যারা অ্যানিমাহোউ এর কাজ করতে ইচ্ছুক তাদের রেজিস্ট্রেশন করতে হবে। সব তথ্য তাদের গ্রুপে দেওয়া আছে।  

ইভেন্ট লিঙ্ক: https://fb.me/e/3yLi97TYP।
ফেসবুক গ্রুপ লিঙ্ক: https://www.facebook.com/groups/341247300264469

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa