ঢাকা, শনিবার, ৯ মাঘ ১৪২৭, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ জমাদিউস সানি ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

রংপুরে আয়কর দিবস পালিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২০
রংপুরে আয়কর দিবস পালিত ছবি: বাংলানিউজ

রংপুর: ‘সবাই মিলে দিব কর, দেশ হবে স্বনির্ভর’ স্লোগানে সীমিত পরিসরে র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে রংপুরে জাতীয় আয়কর দিবস পালিত হয়েছে।  

সোমবার (৩০ নভেম্বর) সকালে রংপুর কর ভবন প্রাঙ্গণে বেলুন উড়িয়ে দিবসের আনুষ্ঠানিকতা শুরু করা হয়।

সেখান থেকে বের হওয়া র‌্যালি কর ভবনের প্রধান ফটক পর্যন্ত প্রদক্ষিণ করে।

পরে স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে রংপুর অঞ্চলের কর কমিশনার আবু হান্নান দেলওয়ার হোসেন বলেন, আধুনিক ও ডিজিটাল সুযোগ সুবিধার মাধ্যমে করদাতাবান্ধব পরিবেশ নিশ্চিত করতে আমরা বদ্ধপরিকর। করসেবা দিতে স্বচ্ছতা ও জবাবদিহিতার সুযোগ রয়েছে। তাই সবাই যদি নিজ নিজ অবস্থান থেকে আয়কর দেন, তবে দেশ আরু দ্রুত এগিয়ে যাবে।

সভায় অন্যের মধ্যে বক্তব্য রাখেন রংপুর অঞ্চলের অতিরিক্ত কর কমিশনার মো. মঞ্জুর আলম, যুগ্ম কর কমিশনার মো. আশরাফুল ইসলাম, রংপুর ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট আমিনুল ইসলাম, রংপুর প্রেসক্লাবের সভাপতি রশীদ বাবু প্রমুখ।  

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপ-কর কমিশনার সুমন কুমার বর্মন।

অনুষ্ঠানে বক্তারা আয়কর দিবসের প্রতিপাদ্য ‘স্বচ্ছ ও আধুনিক করসেবা দেওয়ার মাধ্যমে করদাতাবান্ধব পরিবেশ নিশ্চিতকরণ’ বিষয়ে বক্তব্য রাখেন।  

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa