ঢাকা, বুধবার, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ২৫ নভেম্বর ২০২০, ০৮ রবিউস সানি ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

২ ডেপুটি গভর্নর নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২০
২ ডেপুটি গভর্নর নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি কাজী সাইদুর রহমান ও একেএম সাজেদুর রহমান

ঢাকা: রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক একেএম সাজেদুর রহমান ও বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক কাজী সাইদুর রহমানকে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে সরকার।

রোববার (২২ নভেম্বর) এ প্রজ্ঞাপন জারি করা হয়।

২০১৬ সালে রিজার্ভ চুরির পর ডেপুটি গভর্নর নাজনীন সুলতানা ও আবুল কাশেমকে অপসারণ করা হয়। বেশ কয়েক বছর হলেও ওই দুই ডেপুটি গভর্নরের পদ আর পূরণ করা হয়নি।

এতদিন বাংলাদেশ ব্যাংকে ডেপুটি গভর্নরের পদ ছিল তিনটি। গত বছরে পদ সংখ্যা বৃদ্ধি করে চারটি করা হয়েছে। তবে শর্ত দেওয়া হয়েছে চার জন ডেপুটি গভর্নরের মধ্যে একজনকে নিয়োগ দিতে হবে বাণিজ্যিক ব্যাংক থেকে।

২০১৯ সালের অক্টোবরে ডেপুটি গভর্নর নিয়োগের বিজ্ঞপ্তি দেয় সরকার। পরবর্তী সময়ে চলতি বছরের ফেব্রুয়ারিতে দুইজন ডেপুটি গভর্নর নিয়োগ দিতে আবারও বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বাণিজ্যিক ব্যাংকে ২৫ বছরের অভিজ্ঞতা সম্পন্নরা ডেপুটি গভর্নর পদে আবেদন করতে পারবেন বলে পরের নিয়োগ বিজ্ঞপ্তিতে একটি শর্ত অন্তর্ভুক্ত করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২০
এসই/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa