ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ফের বিকাশের চেয়ারম্যান হলেন শামেরান আবেদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২০
ফের বিকাশের চেয়ারম্যান হলেন শামেরান আবেদ

ঢাকা: ফের দেশের বৃহত্তম মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশের চেয়ারম্যান হয়েছেন শামেরান আবেদ। প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ তাকে দ্বিতীয়বারের জন্য চেয়ারম্যান নির্বাচিত করেছে।

এর আগে ২০১৫ সালের নভেম্বরে ৫বছরের জন্য তিনি প্রথমবার বিকাশের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, ২৭ অক্টোবর অনুষ্ঠিত পরিচালনা পর্ষদের বৈঠকে শামেরান আবেদকে ফের চেয়ারম্যান নির্বাচিত করা হয়। শামেরান আবেদ ব্র্যাকের সিনিয়র ডিরেক্টর এবং ব্র্যাক ব্যাংক লিমিটেডসহ বেশ কয়েকটি সংস্থার পরিচালনা পর্ষদের সদস্য।

পরিচালনা পর্ষদের ওই বৈঠকে অ্যান্ট গ্রুপের মনোনীত পরিচালক ডগলাস ফেইগেনের পদত্যাগপত্র গৃহীত হয় এবং তার পদে গৌমিং চেং-কে স্বাগত জানানো হয়। বিকাশের পরিচালনা পর্ষদের অন্যান্য সদস্যরা হলেন-ব্র্যাক ব্যাংক মনোনীত সেলিম আর এফ হোসেন, কাজী মাহমুদ সাত্তার, ব্যারিস্টার নিহাদ কবির ও রায়ান গিলবার্ট, মানি ইন মোশন মনোনীত নিকোলাস হিউজ ও অরুন গোর, আইএফসি মনোনীত অ্যান্ডি দেরভিশি এবং অ্যান্ট গ্রুপ মনোনীত কেনি ম্যান।

বিকাশ লিমিটেড (বিকাশ) বাংলাদেশের একটি ব্যাংক-লেড মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস প্রোভাইডার, যা ব্র্যাক ব্যাংক লিমিটেডের সাবসিডিয়ারি কোম্পানি হিসেবে বাংলাদেশ ব্যাংক থেকে লাইসেন্স প্রাপ্ত। বিকাশ, মোবাইল ফোনের মাধ্যমে তার গ্রাহককে বিশেষ করে ব্যাংকিং সেবার বাইরে থাকা জনগোষ্ঠীকে বিবেচনায় রেখে সহজে, নিরাপদে এবং সুবিধাজনক উপায়ে পেমেন্ট এবং অর্থ স্থানান্তরের সেবা দিয়ে থাকে। এ মুহূর্তে বিকাশ বিশ্বের অন্যতম শীর্ষ মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২০
এসই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।