ঢাকা, শনিবার, ৯ কার্তিক ১৪২৭, ২৪ অক্টোবর ২০২০, ০৬ রবিউল আউয়াল ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

কোম্পানিগুলোকে লোক দেখানো নোটিশ না দেওয়ার দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২০
কোম্পানিগুলোকে লোক দেখানো নোটিশ না দেওয়ার দাবি লোগো

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিগুলোকে ঢাকা স্টক এক্সচেঞ্জ থেকে অনাকাঙ্ক্ষিত নোটিশ (কোয়ারি) না দেওয়ার দাবি জানিয়েছে বিনিয়োগকারীদের সংগঠন বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদ।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে ডিএসইর কাছে পাঠানো এক চিঠিতে এ দাবি জানায় সংগঠনটি।

সংগঠনের সভাপতি এ কে এম মিজান উর রশীদ চৌধুরী ও সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়, ‘প্রধানমন্ত্রীর নির্দেশে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের একটি বড় রদবদল হয়েছে। বর্তমান কমিশন দক্ষ এবং নিষ্ঠাবান জনবল দিয়ে গঠিত। তারা আপ্রাণ চেষ্টা করছে পুঁজিবাজারকে এগিয়ে নেওয়ার জন্য। আমাদের বিনিয়োগকারীদের লজ্জিত করে এমন কিছু শেয়ার, যাদের কোম্পানির ফান্ডামেন্টাল অবস্থা খুব ভালো হলেও তাদের মূল্য ফেসভ্যালু থেকে অনেক নিচে, অথচ যাদের মূল্য স্বাভাবিকভাবে ফেস ভ্যালুতে থাকা উচিত। লক্ষণীয় বিষয়, ফেসভ্যালুর নিচে থাকা শেয়ারগুলোর মূল্য যখন বাড়তে থাকে, তখন আপনারা বিনা কারণে নোটিশ দিয়ে বাজার বাধাগ্রস্ত করেন। গতানুগতিকভাবে কোম্পানিগুলো তাদের আসল রূপ লুকিয়ে একইভাবে কোয়ারির উত্তর দিয়ে আসছে। তাই আমরা ডিএসইকে বিনীত অনুরোধ করি, বিনা কারণে লোকদেখানো নোটিশ না দিয়ে প্রয়োজনে ডিএসই দক্ষ অডিট টিমের মাধ্যমে সূক্ষ্ম অডিট সম্পন্ন করে কোম্পানির মূল ফান্ডামেন্টাল ভ্যালু বিনিয়োগকারীদের কাছে তুলে ধরা হোক। ’

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২০
এসএমএকে/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa