ঢাকা, বৃহস্পতিবার, ৭ কার্তিক ১৪২৭, ২২ অক্টোবর ২০২০, ০৪ রবিউল আউয়াল ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

শুক্র-শনিবারও টিসিবির পণ্য বিক্রির সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
শুক্র-শনিবারও টিসিবির পণ্য বিক্রির সুপারিশ

ঢাকা: ভোক্তা চাহিদা অনুযায়ী সপ্তাহের অন্যান্য দিনের মতো শুক্র ও শনিবার ট্রাকের মাধ্যমে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য সামগ্রী বিক্রির সুপারিশ করা হয়েছে।

সোমবার (২৮ সেপ্টেম্বর) একাদশ জাতীয় সংসদের ‘সরকারি প্রতিষ্ঠান কমিটির নবম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি সংসদ সদস্য (এমপি) আ স ম ফিরোজের সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।  বৈঠকে অংশ নেন কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান, মো. মাহবুব উল আলম হানিফ ও মুহিবুর রহমান মানিক।  

বৈঠকের শুরুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম শুভ জন্মদিন উপলক্ষে কেক কেটে তাকে শুভেচ্ছা জ্ঞাপন, তার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে দোয়া মাহফিল ও মোনাজাত করা হয়।

বৈঠকে টিসিবি সম্পর্কে বিশদ আলোচনাসহ টিসিবির জনবল বাড়ানো, প্রাতিষ্ঠানিক দুর্নীতির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ এবং আপদকালীন মজুদ সক্ষমতা বাড়ানো জন্য কমিটি কর্তৃক সুপারিশ করা হয়। এছাড়া বৈঠকে ভোক্তা চাহিদা অনুযায়ী সপ্তাহের অন্যান্য দিনের ন্যায় শুক্র এবং শনিবারও  ট্রাকের মাধ্যমে পণ্য সামগ্রী বিক্রির ব্যবস্থা গ্রহণের জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে। পাশাপাশি বৈঠকে বাংলাদেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় ইউনিয়ন লিমিটেড (মিল্কভিটা) কর্তৃক উৎপাদিত খাদ্য/পণ্য সামগ্রী টিসিবির মাধ্যমে বিক্রির প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

এছাড়া বৈঠকে টিসিবির ডিলার নিয়োগে সব ধরনের অনিয়মরোধে স্থানীয় সংসদ সদস্য/উপজেলা চেয়ারম্যানের মতামত গ্রহণ করাসহ ডিলারদের সব ধরনের কারসাজি বন্ধ করার জন্য কমিটি কর্তৃক সুপারিশ করে।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড. মো. জাফর উদ্দীন, টিসিবির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আরিফুল হাসানসহ মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
এসকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa